চট্টগ্রামে ক্লাস ও ক্লিনিকাল প্র্যাকটিস বর্জন করে নার্সদের বিক্ষোভ

107 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন নার্সদের ওপর ইন্টার্ন ডাক্তারদের হামলার প্রতিবাদে ক্লাস ও ক্লিনিকাল প্র্যাকটিস বর্জন করে বিক্ষোভ করেছে চট্টগ্রাম ‍নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন নার্সদের ওপর ইন্টার্ন ডাক্তারদের হামলার প্রতিবাদে ক্লাস ও ক্লিনিকাল প্র্যাকটিস বর্জন করে বিক্ষোভ করেছে চট্টগ্রাম ‍নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

সোমবার সকাল থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভে অংশ নেয়। পরে দুপুর ১২ টায় ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করে তারা।

বাংলাদেশ গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের ডাকে দেশব্যাপী বিক্ষোভের সঙ্গে একত্মতা পোষণ করে ‘স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’র আয়োজনে চট্টগ্রামে এসব কর্মসূচি পালিত হয়।

কলেজ সূত্র জানায়, কর্মসূচির অংশ হিসেবে সকাল ৮টা থেকেই কালো ব্যাজ ধারণ করে শিক্ষার্থীরা। এসময় হামলার সঙ্গে জড়িত শিক্ষানবিশ চিকিৎসকের ইন্টার্নশিপ বাতিল ও শাস্তি এবং ইন্টার্ন নার্সদের নিরাপদে ক্লিনিকাল প্র্যাকটিসের সুযোগ নিশ্চিতের দাবিতে ক্লাস ও ক্লিনিকাল প্র্যাকটিস বর্জন করে তারা। পরে, বেলা বারোটার দিকে একই দাবিতে চট্টগ্রাম মেডিকেল কলেজের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘অবিলম্বে ইন্টার্ন নার্সদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না হলে দেশব্যাপী কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’

সমাবেশে বক্তব্য রাখেন স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি তানছির উদ্দিন, সহ সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক পিংকী চৌধুরী প্রমুখ।

তানছির উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘আগামীকাল বুধবার সকাল নয়টা থেকে একই দাবিতে ক্লাস ও ক্লিনিকাল প্র্যাকটিস বর্জনের পাশাপাশি চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল, সমাবেশ, এবং প্রতীকী অবস্থানের ডাক দেওয়া হয়েছে। তবে, বিভিন্ন বর্ষের সমাপনী পরীক্ষা কর্মসূচির আওতামুক্ত থাকবে।’

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ২০, ২০১৪

বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার