ব্যাটারি চালিত রিক্সা বন্ধে মেয়রের আশ্বাস

140 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলমের আশ্বাসে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগেই শেষ হয়েছে অটোরিকশা ও প্যাডেল চালিত রিকশা মালিক-শ্রমিকদের ডাকা নগর ভবন ঘেরাও কর্মসূচি।

চট্টগ্রাম: সিটি কর্পোরেশন মেয়র এম মনজুর আলমের আশ্বাসে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগেই শেষ হয়েছে অটোরিকশা ও প্যাডেল চালিত রিকশা মালিক-শ্রমিকদের ডাকা নগর ভবন ঘেরাও কর্মসূচি।

মঙ্গলবার বেলা ১২টার দিকে নগরীর আন্দরকিল্লাহর নগর ভবনের বাইরে বিক্ষোভকারীদের সামনে গিয়ে দাবি আদায়ে কার্যকর উদ্যোগ নেওয়ার ব্যাপারে আশ্বস্থ করলে তারা কর্মসূচি সমাপ্ত করেন।

এসময় মেয়র বলেন, ‘হাইকোর্টে রিটের কারণে চাইলেই ব্যাটারি চালিত রিকশা বন্ধ করা সম্ভব নয়। তারপরও আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট সকল প্রশাসনের সঙ্গে বৈঠক করে এ ব্যাপারে বৈঠক করে কিভাবে অভিযান চালানো যায় সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে নগরী থেকে অবৈধ ব্যাটারি চালিত রিকশা উচ্ছেদ এবং এর গ্যারেজ ও কারখানা সিলগালা করার দাবিতে সকাল ৮টা থেকে দু্পুর ২টা পর্যন্ত নগর ভবন ঘেরাও কর্মসূচির ডাক দিয়েছিলো অটো রিকশা ও প্যাডেল চালিত রিকশা চালক-মালিকদের চারটি সংগঠন। অবিলম্বে দাবি মানা না হলে আগামী ১০ জুন নগরীতে অবরোধের ডাক দিয়েছিল তারা।

চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের মো. হারুনুর রশীদ বাংলানিউজকে বলেন,‘মেয়র মহোদয় আমাদেরকে অটোরিক্সা বন্ধের উদ্যোগ নেওয়ার ব্যাপারে আমাদের আশ্বস্থ করায় আমরা নির্ধারিত সময়ের আগে সভা শেষ করেছি। তিনি শীঘ্রই সকলকে নিয়ে বৈঠক করবেন বলেছেন। বৈঠকের কার্যকারিতা দেখার পর আমরা নতুন কর্মসূচি ঘোষণা করবো।’

**ব্যাটারি চালিত রিকশা উচ্ছেদের দাবিতে নগর ভবন ঘেরাও, আল্টিমেটাম

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মে ২০, ২০১৪

বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক
সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়
রাজশাহীতে ৩৩৭ জনের নমুনা সংগ্রহ


করোনা মোকাবিলায় ফেনীর প্রাথমিক শিক্ষা বিভাগের সহায়তা
আশুলিয়ায় কলোনিতে আগুন, ৮ কক্ষ পুড়ে ছাই
বরিশালে চার বাড়ির লকডাউন প্রত্যাহার
শিল্পকলার তথ্যচিত্রে করোনা ভাইরাস প্রতিরোধ বার্তা
শেরপুরে শিশুসহ আরো দুজন করোনায় আক্রান্ত