php glass

সরকারি কলেজে আসন ও সুযোগ সুবিধা বৃদ্ধির দাবি

172 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সকলের জন্য উচ্চ শিক্ষা নিশ্চিত করা ও শিক্ষা বাণিজ্য রোধ করতে অবিলম্বে দেশের সরকারি কলেজগুলোতে আসন সংখ্যা ও সুযোগ-সুবিধা বৃদ্ধির আহ্বান জানিয়েছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর বিভাগীয় ও মহানগর কমিটি।

চট্টগ্রাম: সকলের জন্য উচ্চ শিক্ষা নিশ্চিত করা ও শিক্ষা বাণিজ্য রোধ করতে অবিলম্বে দেশের সরকারি কলেজগুলোতে আসন সংখ্যা ও সুযোগ-সুবিধা বৃদ্ধির আহ্বান জানিয়েছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর বিভাগীয় ও মহানগর কমিটি।

রোববার এক বিবৃতিতে সংগঠনের নেতৃবৃন্দ এ আহ্বান জানান।

বিবৃতিতে নেতৃত্বে বলেন, চট্টগ্রাম বোর্ডে এবার ১০ হাজার ৮৮৪ জন জিপিএ-৫ পেয়েছে। কিন্তু এখানকার সরকারি কলেজগুলিতে আসন সংখ্যা হলো মাত্র ৫ হাজার ৯৮৫টি। আসন সংকটের কারণে অনেক শিক্ষার্থী সরকারি কলেজে ভর্তির সুযোগ পাবে না। এতে শিক্ষার্থীদের মধ্যে হতাশা বিরাজ করবে।

নেতৃবৃন্দ বলেন, সরকারী কলেজগুলোতে বিগত ১০ বছরে আসন সংখ্যা ও সুযোগ সুবিধা বাড়েনি। ফলে আগামী প্রজন্মের একটি বড় অংশ উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। একইসঙ্গে অন্যদিকে, এই আসন সংকটের সুযোগে এক শ্রেণীর লোক শিক্ষা ব্যবসায় মেতে উঠেছে।

বিবৃতিতে আসন সংখ্যা বৃদ্ধির পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ অবকাঠামোগত সুবিধা বাড়িয়ে বৈষম্য দুরীকরণের আহ্বান জানান নেতৃবৃন্দ।

বিবৃতিতে স্বাক্ষর করেন কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) কেন্দ্রীয় কার্যকরী পর্ষদ সদস্য এস এম নাজের হোসাইন, চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, মহানগর শাখার  সভানেত্রী জেসমিন সুলতানা পারু,  সদস্য সচিব অজয় মিত্র শংকু, ক্যাব নেতা অধ্যক্ষ দবির উদ্দীন খান, আবদুল ওয়াহাব চৌধুরী, ফজলুল গনি মাহমুদ, হাজী ইকবাল আলী আকবর, আলহাজ্ব আবদুল মান্নান, অধ্যাপক শাহনেয়াজ আলী মির্জা, আবিদা আজাদ, রাশেদ খান মেনন, উম্মে কুলসুম আরজু, হাজী আবু তাহের, উপাধ্যক্ষ কুতুব উদ্দীন, শিক্ষক নেতা লকিয়ত উল্লাহ, অঞ্চল চৌধুরী, শাহাদৎ হোসেন, জেলা সামাজিক উদ্যোক্তা পরিষদের সভাপতি সাংবাদিক এম নাসিরুল হক, ক্যাব নেতা জানে আলম, তৌহিদুল ইসলাম, শাহাদত হোসেন, দেলোয়ার হোসেন, হারুন গফুর ভুইয়া, আনোয়ার হোসেন সোহাগ, মোনায়েম বাপ্পী, কাজী সমিতির নেতা ইউসুফ চৌধুরী, নারী নেত্রী সায়মা হক, দীপিকা বড়ুয়া, শাহনাজ পারভীন লুনা, রুখসানা আখতারুন্নবী, রেজিয়া বেগম, অ্যাডভোকেট বাসন্তী প্রভা পালিত, মো. নুরুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ১৮, ২০১৪

আসছে শীত, বাড়ছে খেজুরগাছের পরিচর্যা
ছোটপর্দায় আজকের খেলা
৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বখাটে আটক
মানহীন ইনসুলিনে ঝুঁকিতে রোগীরা
ভৈরবে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর মৃত্যু


১৫ নভেম্বর পর্যন্ত দিল্লির সব স্কুল বন্ধ ঘোষণা
বানিয়াচংয়ে ফজলু হত্যার ঘটনায় আরেকজন গ্রেফতার
বগুড়ায় শিশু ধর্ষণের অভিযোগে পান ব্যবসায়ী আটক
বেনাপোলে রজনী ক্লিনিকে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ
পটুয়াখালীতে বুদ্ধি প্রতিবন্ধী দুইজনের বিবাহ দিলো প্রশাসন