php glass

চাকরি বিধিমালা প্রণয়নের দাবিতে ইউএসটিসিতে বিক্ষোভ

264 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চাকরি বিধিমালা প্রণয়নের দাবিতে আন্দোলনে নেমেছে বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(ইএসটিসি) শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারিরা। রোববার সকাল ৯টা থেকে কর্মবিরতি, বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে তারা।

চট্টগ্রাম: চাকরি বিধিমালা প্রণয়নের দাবিতে আন্দোলনে নেমেছে বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(ইএসটিসি) শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারিরা। রোববার সকাল ৯টা থেকে কর্মবিরতি, বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে তারা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, চাকরি বিধি প্রণয়নের দাবিতে রোববার সকাল ৯টা থেকে কর্মবিরতি শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা। পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি জাকির হোসেন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে গিয়ে সমাবেশে মিলিত হয়।

ইউএসটিসি’র শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারি সমন্বয় পরিষদের সদস্য সচিব আনোয়ারুল ইসলাম বাংলানিউজকে বলেন,‘ইউএসটিসিতে কোনো সার্ভিস রুল নেই। বিধিমালা না থাকায় আমরা বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। দীর্ঘদিন ধরে সার্ভিস রুল প্রণয়নের দাবি জানিয়ে আসলেও কর্তৃপক্ষ কর্ণপাত করছে না। তাই বাধ্য হয়ে আমরা আন্দোলনে নেমেছি। সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত কর্মবিরতি, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছি।’

তিনি বলেন,‘দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। প্রতিদিন সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত শিক্ষকরা ক্লাস নিবেন না। দাপ্তরিক কাজ করবেন না কর্মকর্তা-কর্মচারিরা। তবে হাসপাতালের চিকিৎসা কার্যক্রম অব্যাহত থাকবে।’

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, মে ১৮, ২০১৪

জনসভায় কথা বলার ভয় কাটিয়ে ওঠার উপায়
‘পেঁয়াজের দাম কমতে আরও কয়েক মাস লাগবে’
৩৩৩-এ ডিএনসিসির সেবা চালু
এসিড রাখার দায়ে এক ব্যক্তির ৫ বছরের কারাদণ্ড
নূর হোসেনকে নিয়ে কটূক্তির প্রতিবাদে কুড়িগ্রামে বিক্ষোভ


চবির নতুন প্রক্টর অধ্যাপক মনিরুল হাসান
নাম-পরিচয় মিলেছে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ জনের
‘উত্তর রাজশাহী সেচ প্রকল্প’ বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ
রেল দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে হত্যা মামলা চান ফারাজ
চলতি মৌসুমে ১০ লাখ মেট্রিক টন ধান-চাল সংগ্রহ করা হবে