php glass

বিস্ফোরকসহ গ্রেপ্তার হওয়া চবি শিক্ষক বরখাস্ত

118 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নগরীতে জামায়াতের কার্যালয় থেকে বিষ্ফোরক দ্রব্যসহ গ্রেফতার হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষক ও জামায়াত নেতা ড.হাবিবুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চট্টগ্রাম: নগরীতে জামায়াতের কার্যালয় থেকে বিষ্ফোরক দ্রব্যসহ গ্রেফতার হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষক ও জামায়াত নেতা ড.হাবিবুর রহমানকে সাময়িক বরখাস্ত  করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গ্রেফতারের ছয়দিন পর শনিবার উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে এক জরুরী সভায় বিশ্ববিদ্যালয় চাকুরি বিধির ১৫ ধারা অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ বাংলানিউজকে বলেন, প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষক ড.হাবিবুর রহমানের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা হওয়ায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী তাকে সাময়িক ভাবে বরখাস্ত  করা হয়েছে। তার বিরুদ্ধে আনিত অভিযোগ আদালতে প্রমাণিত হলে তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

প্রসঙ্গত গত সোমবার চট্টগ্রামের দেওয়ান বাজার এলাকায় জামায়াতের অফিস থেকে নাশকতা সৃষ্টির চেষ্টাকালে বিষ্ফোরক দ্রব্যসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জামায়াতের সভাপতি হাবিবুর রহমান সহ ২১ নেতাকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ। পরে তাদের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে সন্ত্রাস দমন আইনে মামলা দায়ের করে এবং আদালত জেল হাজতে প্রেরন করেন।

উল্লেখ্য বিগত বিএনপি জোট সরকারের আমলে ২০০৪ সালে তৎকালীন উপাচার্য এ জে এম নূরুদ্দীন চৌধুরী তাকে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে নিয়োগ দেন। এরপরই তিনি জামায়াতের রাজনৈতিক কর্মকান্ডের সাথে সক্রিয়ভাবে জড়িয়ে পড়েন। তাছাড়া জোট সরকারের সময় বিশ্ববিদ্যালয়ে জামায়াতপন্থী শিক্ষক নিয়োগে বেশ সক্রিয় অবদান রাখেন তিনি।

বাংলাদেশ সময় : ১৮৩০ ঘন্টা, মে ১৭ ২০১৪

বরিশা‌লের ৮ রু‌টের বাস চলাচল বন্ধ
পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে ‘অচল’ বিভিন্ন জেলা
নওগাঁর সব রুটে বাস চলাচল বন্ধ
হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন নুসরাত
নড়াইলে বাস ধর্মঘট ২য় দিনে, দুর্ভোগ


শিকারিদের ফাঁদে মরলো বিপন্ন ‘গন্ধগোকুল’
বুধবার থেকে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘটের ডাক
ফেসবুক স্ট্যাটাসে ধরা পড়লো প্রতারক দম্পতি!
বিরলে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু
রেইনবো ডায়েট আবার কী, কেন খেতে বলা হয়?