php glass

এনএমআই নাবিকদের চাকরি নিশ্চিতে প্রস্তাবনা চেয়েছে মন্ত্রণালয়

158 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দেশি বিদেশি জাহাজে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের (এনএমআই) নাবিকদের অগ্রাধিকার ভিত্তিতে চাকরি নিশ্চিত করতে একটি পূর্ণাঙ্গ প্রস্তাবনা পাঠানোর নির্দেশ দিয়েছে নৌ মন্ত্রণালয়।

চট্টগ্রাম: দেশি বিদেশি জাহাজে ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের (এনএমআই) নাবিকদের অগ্রাধিকার ভিত্তিতে চাকরি নিশ্চিত করতে একটি পূর্ণাঙ্গ প্রস্তাবনা পাঠানোর নির্দেশ দিয়েছে নৌ মন্ত্রণালয়।

এরপর সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনার পর এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। বৃহস্পতিবার বিকেলে মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এনএমআই অধ্যক্ষকে এ নির্দেশ দেওয়া হয়।

নৌ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে সমুদ্র পরিবহন অধিদপ্তর, বাংলাদেশ শিপিং করপোরেশন, মেরিন একাডেমি, ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট ও নৌ-বাণিজ্য অধিদপ্তরের  প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার বাংলানিউজে ‘জাহাজে চাকরি সংকটে এনএমআই’র নাবিকরা’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে দেশি-বিদেশি জাহাজে অপেক্ষাকৃত কম বয়সী ও দক্ষ নাবিকদের চাহিদা থাকলেও বাংলাদেশের সরকারি একমাত্র নাবিক প্রশিক্ষণ একাডেমী ন্যাশনাল মেরিটাইম ইনিস্টিটিউটের নাবিকদের চাকরি সংকটের বিষয়টি উঠে আসে।

বৈঠক সূত্রে জানা গেছে, এনএমআই থেকে প্রশিক্ষণপ্রাপ্ত নাবিকরা দক্ষ হওয়ার পরও কেন চাকরি পাচ্ছে না সে বিষয়টি নিয়ে আলোচনা হয়। এজন্য কে বা কারা দায়ী সে বিষয়টিও খতিয়ে দেখার জন্য বলা হয়েছে।

সূত্র জানায়, এনএমআই’র নাবিকদের চাকরি নিশ্চিতে পূর্ণাঙ্গ প্রস্তাবনার বিষয়ে সব বিভাগের প্রতিনিধিরা পক্ষে মত দিলেও বিরোধীতা করেছেন শিপিং মাস্টার।

**জাহাজে চাকরি সংকটে এনএমআই’র নাবিকরা

বাংলাদেশ সময়:১১৫৫ঘণ্টা, মে ১৬, ২০১৪

‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি


চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১
৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, নিষিদ্ধ পলিথিন জব্দ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৩ বেকারিকে জরিমানা
বরিশালে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লি-বাংলার পয়েন্ট ভাগাভাগি