php glass

বন্দর থেকে কাপড় চুরির ঘটনায় জেটি সরকার গ্রেপ্তার

147 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম বন্দরের জেআর ইয়ার্ড থেকে পোশাক শিল্পের জন্য আমদানি কাপড় চুরি হওয়ার ঘটনায় মো. পারভেজ নামে এক জেটি সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম: চট্টগ্রাম বন্দরের জেআর ইয়ার্ড থেকে পোশাক শিল্পের জন্য আমদানি কাপড় চুরি হওয়ার ঘটনায় মো. পারভেজ নামে এক জেটি সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়। পারভেজ আমদানিকারকের পে পণ্য খালাসকারী সিঅ্যান্ডএফ এজেন্টের জেটি সরকার হিসেবে কর্মরত। পণ্য চুরির সঙ্গে তার সংশ্লিষ্টতার অভিযোগ এনে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম বন্দরের নিরাপত্তা বিভাগের পরিচালক লে. কর্নেল মোয়াজ্জেম হোসেন বাংলানিউজকে বলেন, কায়িক পরীক্ষার পর আমদানি পণ্য ডেলিভারি নেওয়ার বিধান থাকলেও তিনি না নিয়ে নিয়ম বহির্ভুতভাবে কন্টেইনারে পণ্য রেখে যান। এছাড়া পণ্য কায়িক পরীক্ষার পর সিলগালা না করে সাধারণ তালা লাগিয়ে কন্টেইনার রেখে গেছেন।

তিনি বলেন, জেটি সরকার পারভেজ আত্মসাতের উদ্দেশ্যে প্রতারণার আশ্রয় নিয়ে মালামাল পাচারে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

গত সোমবার দুপুর একটা থেকে সাতঘণ্টার মধ্যে বন্দরের সংরতি এলাকা থেকে একটি কনটেইনার থেকে প্রায় এক কোটি টাকার জিন্সের কাপড় চুরির ঘটনা ঘটে।

ঢাকার ওনার্স গ্র“প চীন থেকে এই কাপড় আমদানি করে। বিজিএমইএ’র সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এই গ্র“পের ব্যবস্থাপনা পরিচালক।

কাপড় চুরির ঘটনায় মঙ্গলবার বন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়। এছাড়া ঘটনা তদন্তে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে বন্দর কর্তৃপক্ষ। এরপর বুধবার নগরির টেরিবাজার এলাকা থেকে এসব কাপড়সহ একজনকে গ্রেফতার করা হয়।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল ইসলাম বলেন, পণ্য চুরির সংশ্লিষ্টতার অভিযোগে মো. পারভেজ নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে জড়িতদের গ্রেপ্তার করতে প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, মে ১৫, ২০১৪

সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা
লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব


মিরপুরে ছুরিকাঘাতে ২ শিক্ষার্থী আহত
লিবিয়ায় বিমান হামলায় এক বাংলাদেশি নিহত, আহত ১৫
৬০ বিঘা জমির আম গাছ কাটার ঘটনায় গ্রেফতার এক
গোলাপি বলে বাড়তি সুবিধা দেখছেন মিরাজ
সোনাগাজীতে বিয়ের প্রলোভনে ২ তরুণীকে ধর্ষণের অভিযোগ