php glass

ছাত্রদলের সমাবেশে পুলিশের বাধা

115 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
পুলিশি বাধায় নগরীর কাজির দেউড়ি নুর আহম্মদ সড়কে সমাবেশ করতে পারেনি ছাত্রদল। পরে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে সমাবেশ করে তারা।

চট্টগ্রাম: পুলিশি বাধায় নগরীর কাজির দেউড়ি নুর আহম্মদ সড়কে সমাবেশ করতে পারেনি ছাত্রদল। পরে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে সমাবেশ করে তারা।

এরআগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে নগরীর কাজির দেউড়ি থেকে মিছিল নিয়ে নুর আহম্মদ সড়কে জড়ো হয় ছাত্রদল নেতা-কর্মীরা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, তারেক রহমানসহ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করে চট্টগ্রাম মহানগর ছাত্রদল।
 
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়। কেন্দ্র থেকে বুধবার এ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হলেও চট্টগ্রামে জামায়াতের হরতালের কারণে একদিন পিছিয়ে বৃহস্পতিবার পালন করা হয়।

ঘোষণা অনুযায়ী নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে সকাল ১১টা থেকে নেতা-কর্মীরা কাজির দেউড়ি মোড়ে জড়ো হন। সেখান থেকে সাড়ে ১১টার দিকে মিছিল সহকারে নুর আহম্মদ সড়কে যান তারা।

মিছিল শেষে সেখানে সমাবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশ ও ছাত্রদল নেতা-কর্মীদের মধ্যে কয়েক দফা ধস্তাধস্তি হয়। এর এক পর্যায়ে পুলিশ নগর ছাত্রদলের সভাপতি গাজি সিরাজ উল্লাহকে আটক করে। পরে নেতা-কর্মীদের দাবির মুখে তাকে ছেড়ে দেয় পুলিশ। এরপর তারা নাসিমন ভবনের সামনে সমাবেশ করে।

নগর ছাত্রদলের সভাপতি গাজি সিরাজ উল্লাহ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুল সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক এসএম সালাউদ্দিন, কামরুল ইসলাম, জসিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়:১৩১৫ঘণ্টা, মে ১৫, ২০১৪ 

‘দেশে লবণের সংকট নেই, দাম বৃদ্ধির বিষয়টি গুজব’
সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে ৪২ হাজার টাকা জরিমানা
নীলফামারীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করাগারে বাহুবল যুবলীগ সভাপতি
তিন বিলে রাষ্ট্রপতির সম্মতি


চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ১
৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা, নিষিদ্ধ পলিথিন জব্দ
নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৩ বেকারিকে জরিমানা
বরিশালে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
রুদ্ধশ্বাস ম্যাচে দিল্লি-বাংলার পয়েন্ট ভাগাভাগি