php glass

সেতুর দাবিতে বোয়ালখালীতে ব্যাপক গণসংযোগ

104 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কর্ণফুলী নদীর উপর নতুন সেতুর দাবিতে শুক্রবার দিনভর বোয়ালখালী উপজেলা ও পটিয়ার পূর্বাঞ্চলে ব্যাপক গণসংযোগ করেছে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ।

চট্টগ্রাম: কর্ণফুলী নদীর উপর নতুন সেতুর দাবিতে শুক্রবার দিনভর বোয়ালখালী উপজেলা ও পটিয়ার পূর্বাঞ্চলে ব্যাপক গণসংযোগ করেছে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদ। সেতুর দাবিতে শান্তিপূর্ণ গণআন্দোলনে অংশ নিতে সর্বস্তরের মানুষকে উদ্বুদ্ধ করতে পরিষদের উদ্যোগে ২৫টি পয়েন্টে পথসভা এবং অর্ধশতাধিক পয়েন্টে গণসংযোগ ও লিফলেট, স্টিকার বিলি করা হয়।

গণসংযোগে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের সংগঠকদের সঙ্গে মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন। সর্বস্তরের জনতা আসন্ন বাজেটে বোয়ালখালী-কালুরঘাট সেতুর জন্য অর্থ বরাদ্দ রাখার জন্য সরকারের প্রতি দাবি জানান।

এসময় বক্তারা বলেন, বোয়ালখালী-কালুরঘাটে একটি দ্বিমুখী সেতু এ অঞ্চলের মানুষের প্রাণের দাবি। সেতু নির্মাণের বিষয়ে বোয়ালখালী-পটিয়ার পূর্বাঞ্চলের জনগণ অনেক আশ্বাসের বাণী শুনেছেন। তারা আর অপেক্ষা করতে রাজি নন। জনগণ এখন বৈষম্যের অবসান চান। তারা নতুন একটি সেতুর দ্রুত বাস্তবায়ন চান।

তারা বলেন, সেতুর জন্য আগামী বাজেটে অর্থ বরাদ্দ রাখতে হবে। টেন্ডারসহ আনুষাঙ্গিক বিভিন্ন প্রক্রিয়া দ্রুত শেষ করে সেতু নির্মাণের কাজ শুরু করতে হবে। এই সেতু নির্মিত হলে শহরের সবচেয়ে কাছের উপজেলা বোয়ালখালী, পটিয়া, রাঙ্গুনিয়া, বান্দরবান জেলাকে ঘিরে যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন আসবে। অর্থনীতিতেও নতুন দিগন্তের সূচনা হবে।

বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের গণসংযোগ টিমে ছিলেন পরিষদের আহ্বায়ক ব্যাংকার মো.আব্দুল মোমিন, যুগ্ম আহ্বায়ক মুস্তফা নঈম, সদস্য সচিব রমেন দাশগুপ্ত, পরিষদের সিনিয়র সদস্য ও স্যার আশুতোষ সরকারী কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী সমিতির কার্যকর সভাপতি এম এ মান্নান, সিনিয়র সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল হক বাদশা, পরিষদের যুগ্ম সদস্য সচিব আলমগীর মোরশেদ বাবু ও সেলিম চৌধুরী এবং সমন্বয়ক সৈয়দ সোহেল উদ্দিন ও এম এ তাহের টুটুল, পরিষদের সদস্য সাদেকুর রহমান সবুজ ও বাবর মুনাফ। 

এছাড়া সংহতি জানিয়ে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান আহমদ হোসেন, মুক্তিযোদ্ধা এস এম সেলিম, পোপাদিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জসীম উদ্দিন, সাংস্কৃতিক সংগঠক সিরাজুল হক, শিক্ষার্থী এস এম শাহাদাৎ শাকিল প্রমুখ।

পরিষদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গণসংযোগ টিম শুক্রবার সকাল ৭টায় মাইক্রোবাসযোগে নগরীর কাজির দেউড়ি থেকে রওনা দেয়। সকাল ৮টায় বোয়ালখালীর শাকপুরায় প্রথম পথসভা ও লিফলেট, স্টিকার বিলির মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ কর্মসূচী শুরু হয়।

এরপর বোয়ালখালীর লালার হাট, বেংগুরা রেলস্টেশন, পটিয়ার নিকটবর্তী মকুন্দ রামের হাট, বোয়ালখালীর দাশের দিঘী, কাল‍াইয়ার হাট, কানুনগোপাড়া, সার আশুতোষ কলেজ গেইট, জৈষ্ঠ্যপুরা, ভান্ডাল জুড়ি ঘাট, শান্তির হাট, গোলক কান্তির হাট, শ্রীপুর বুড়া মসজিদ, মুন্সির হাট, খরণদ্বীপ, কেরাণীহাট, পূর্ব চরনদ্বীপ মাজার ঘাট, ফকিরাখালী, চোধুরীহাট, কধুরখীল ইউনাইটেড মুসলিম হাই স্কুল, খোকার দোকান, হাজির হাট, জোট পুকুর পাড়, গোমদন্ডি বুড়ি পুকুর, বোয়ালখালী উপজেলা সদর, গোমদন্ডি ফুলতলা ও কালুরঘাট সেতুর পূর্ব পাশে গণসংযোগ, লিফলেট ও স্টিকার বিলির পাশাপাশি মতবিনিময় ও পথসভা অনুষ্ঠিত হয়।

এর আগে গত ১০ মে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচী থেকে বোয়ালখালী-পটিয়ায় গণসংযোগের কর্মসূচী ঘোষণা করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১২৪০ঘণ্টা, মে ১৭,২০১৪

মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা
ফোকফেস্টে দেখা মিললো শাবনাজ-বিন্দুর
শাবিপ্রবি মাভৈঃ আবৃত্তি সংসদের ২১ বছর পূর্তি উদযাপন
কেশবপুরের বিতর্কিত ইউএনও মিজানূর রহমানকে অবশেষে বদলি
ব্র্যাক ব্যাংক-সমকাল পুরস্কার সনজীদা-সেলিনা ও স্বরলিপির


জ্বালানি খাতে অস্ট্রেলিয়ার বিনিয়োগ চান বাণিজ্যমন্ত্রী
পুঁথি সংগ্রহে সাত্তার চৌধুরীর অবদান অসামান্য
ঠেগামুখ স্থলবন্দরের কাজ দ্রুত শুরু করা হবে: এমপি দীপংকর
মাটির গানে মন মাতালেন কাজল দেওয়ান
বিএনপিতে যোগ দেওয়ার খবর ভিত্তিহীন: এলডিপি মহাসচিব