php glass

হরতাল বিরোধী সমাবেশে মহিউদ্দিন

যুদ্ধাপরাধীর বিচারের রায় নিয়ে ষড়যন্ত্র রুখে দেওয়া হবে

141 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর হবেই। একে একে সকল অপরাধীকেই ফাঁসির দড়িতে ঝুলতে হবে। কোন দুরাচারী অপশক্তি তাদের রক্ষা করতে পারবে না।

চট্টগ্রাম: মানবতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর হবেই। একে একে সকল অপরাধীকেই ফাঁসির দড়িতে ঝুলতে হবে। কোন দুরাচারী অপশক্তি তাদের রক্ষা করতে পারবে না।

বুধবার জামাত-শিবিরের হরতাল ও নৈরাজ্য বিরোধী সমাবেশে এসব কথা বলেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী। দারুল ফজল মার্কেট চত্বরে নগর আওয়ামী লীগ এ সমাবেশের আয়োজন করে।

মহিউদ্দিন চৌধুরী বলেন, একাত্তর সালে একটি পরাক্রমশালী শক্তির বিরুদ্ধে যুদ্ধ করে জয়ী হয়েছি। আমরা কোন রক্তচক্ষুর পরোয়া করি না। এখন আমাদের দেশ স্বাধীন, আমাদের সেনা বাহিনী, সীমান্তরক্ষী বাহিনী, পুলিশ বাহিনী আছে। জনগণ আমাদের সাথে ঐক্যবদ্ধ। কোন রাষ্ট্র বিরোধী শক্তি চক্রান্ত করলে তারা ধুলোর মত উড়ে যাবে।

তিনি যুবশক্তিকে অবক্ষয় থেকে রক্ষা করার জন্য মাদকের ঘাঁটিগুলো গুড়িয়ে মাদক সম্রাটদের আইনের আওতায় এনে বিচারের জন্য প্রশাসনের প্রতি আহবান জানান।

সমাবেশে নগর সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, হরতাল প্রত্যাখান করে আপামর জনগণ কর্মব্যস্থতায় দিন কাটাচ্ছে। তারা প্রমাণ করেছে যুদ্ধাপরাধীদের বাঁচাতে হরতাল-নৈরাজ্য সৃষ্টি করে কোন লাভ হবে না। এদেশে যুদ্ধাপরাধীর কোন ঠাঁই নেই।

তিনি বলেন, আন্দোলনের নামে দেশব্যাপী সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারীদের আমরা খাটো করে দেখছি না।   আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের ইন্ধনে তারা মরণ কামড় দেওয়ার পরিকল্পনা করছে। আমাদেরকেও এর পাল্টা জবাব দেওয়ার জন্য সংগঠনকে শক্তিশালী করে সব ধরণের প্রস্তুতি অব্যাহত রাখতে হবে।

আ জ ম নাছির বলেন, আন্দোলনের নামে বিরোধী দলের যেকোন সন্ত্রাস-নৈরাজ্য প্রতিহত করতে নগর আওয়ামী লীগ নতুন পরিকল্পনা গ্রহণের সিদ্ধান্ত নিচ্ছে। জনগণের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সকল স্তরের নেতা-কর্মীকে জনসম্পৃক্ততা বাড়ানোর উপর গুরুত্ব দিতে হবে।
 
নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন নগর সহ সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদক মন্ডলীর সদস্য মশিউর রহমান, কার্যনির্বাহী সদস্য আবুল মনসুর, নগর শ্রমিক লীগের সভাপতি ও নগর আওয়ামী লীগের নির্বাহী সদস্য বখতেয়ার উদ্দিন খান ও সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার।
 
সমাবেশে উপস্থিত ছিলেন সহ সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, সহ-সম্পাদক শহীদুল আলম, সদস্য গৌরাঙ্গ চন্দ্র ঘোষ, বেলাল আহমদ, কোতোয়ালী থানা আওয়ামী লীগ সভাপতি ফিরোজ আহমেদ, চকবাজার থানা আওয়ামী লীগ সভাপতি শাহাবুদ্দিন আহমেদ, নগর যুবলীগের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকা ও ফরিদ মাহমুদ।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মে ১৪, ২০১৪

শুক্রবার ১৫ প্রেক্ষাগৃহে আসছে ‘ইতি, তোমারই ঢাকা’
যমুনার পানিপ্রবাহ উপহার দেবে দূষণমুক্ত বুড়িগঙ্গা
ধানক্ষেতে পোকার আক্রমণ, কৃষকের মাথায় হাত
ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ
বাড়ি বাড়ি বই পৌঁছে দেওয়া সুনীল গাঙ্গুলীর গল্প


রোহিঙ্গা নিপীড়নে এবার সু কি’র বিরুদ্ধে আর্জেন্টিনায় মামলা
ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিল বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা সন্ত্রাসী নিহত
আসছে শীত, বাড়ছে খেজুরগাছের পরিচর্যা
ছোটপর্দায় আজকের খেলা