php glass

চুয়েটে তিন দিনব্যাপী শিক্ষা সমাপনী উৎসব শুরু

249 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ফ্ল্যাশ মবের তালে তালে নৃত্য, রঙ ছোড়ছুড়ির মধ্য দিয়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শুরু হয়েছে ২০০৯ ব্যাচের শিক্ষা সমাপণী উৎসব (র্যাগ)।

চট্টগ্রাম: ফ্ল্যাশ মবের তালে তালে নৃত্য, রঙ ছোড়ছুড়ির মধ্য দিয়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) শুরু হয়েছে ২০০৯ ব্যাচের শিক্ষা সমাপণী উৎসব (র্যাগ)।

বুধবার বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর এলাকায় কেক কেটে উৎসবের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. হযরত মো. আলী। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আশুতোষ সাহা, যন্ত্রকৌশল বিভাগের প্রধান ড. মো. আব্দুল ওয়াজেদ এবং স্থাপত্য বিভাগের প্রধান মো. মইনুল ইসলাম প্রমুখ।

কেক কাটার পর পরই শিক্ষকদের সঙ্গে নিয়ে আয়োজন করা হয় বৃক্ষরোপন কর্মসূচির।

উৎসবের প্রথম দিনে আনন্দে নতুন মাত্রা দেয় শিক্ষার্থীদের ফ্ল্যাশ মবের সঙ্গে রঙ উৎসব। বিদায়ী শিক্ষার্থীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের বাস্কেটবল গ্রাউন্ডে দৃষ্টিনন্দন এ ফ্লাশ মবটি অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী উৎসবের দ্বিতীয় দিন আগামীকাল বৃহষ্পতিবার বেলা বারোটায় নগরীর জিইসি মোড় থেকে আনন্দ র্যালি, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভা, প্রেস ক্লাবে উৎসবের সার্বিক দিক নিয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এছাড়া, সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত ক্যাম্পাসে চলবে স্মৃতিচারণ অনুষ্ঠান।

উৎসবের শেষ দিন শুক্রবার রাতে আয়োজনে চলবে অতিথি শিল্পীদের পরিবেশনায় বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে অংশ নেবে জনপ্রিয় ব্যান্ডদল ওয়ারফেজ, শিরোনামহীন, অর্থহীন, নর্থ ২০১, দি ট্রি, বে অব বেঙ্গল, ক্রাই মাই নেম, উইয়ার্ড ও হার্ট রিয়েলাইজেশন। শনিবার সকাল পর্যন্ত এ অনুষ্ঠান চলবে।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মে ১৪, ২০১৪

পরীক্ষার খাতা নিয়ে ফেরার পথে দুর্ঘটনায় হল সুপারসহ আহত ৩
পুঁজিবাজারে সূচক সামান্য বাড়লেও কমেছে লেনদেন
রূপগঞ্জে ধারালো অস্ত্রসহ ডাকাত সন্দেহে আটক ২
শেখ হাসিনা সরকারের বিকল্প নেই: খাদ্যমন্ত্রী
গুজবে লবণ কেনার হিড়িক রোধে অভিযান


মীর নাসির ১৩, ছেলের ৩ বছরের দণ্ড হাইকোর্টে বহাল
‘ভাসানীর খামোশ আজ বড্ড প্রয়োজন ছিল’ 
ফ্লাডলাইটের আলোয় ম্যাচ আরও চ্যালেঞ্জিং: আল আমিন
পাকা ধান নষ্ট করার প্রতিবাদ করায় কৃষককে কুপিয়ে আহত
নারায়ণগঞ্জ যানজটমুক্ত করতে ট্রাফিক পুলিশের অভিযান