php glass

হামলাকারীদের গ্রেফতার দাবি চিকিৎসকদের

111 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে এক ঘণ্টা কর্মবিরতি পালন করেছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন(বিএমএ)। এসময় হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে কালো ব্যাজ ধারণ করে মানবন্ধন করে তারা।

চট্টগ্রাম: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের উপর হামলার প্রতিবাদে এক ঘণ্টা কর্মবিরতি পালন করেছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন(বিএমএ)। এসময় হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে কালো ব্যাজ ধারণ করে মানবন্ধন করে তারা।

বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালন করে হাসপাতালটির চিকিৎসকরা।
এছাড়া বিএমএ ঘোষিত প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে বিষেশজ্ঞ চিকিৎসকরা বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ব্যক্তিগত চেম্বারে কোনো রোগী দেখবেন না বলে জানান তারা।

বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মুজিবুল হক খানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সহ সভাপতি ডা. মাহবুব আলম, দপ্তর সম্পাদক ডা. সেলিম মোহাম্মদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহীন, ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের(আইডিএ) আহবায়ক ডা. ধীমান, চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্র সংসদের সহ সভাপতি(ভিপি) ডা. সালমান মাহমুদ সিদ্দিকি রাফসান, কলেজ ছাত্রলীগের সভাপতি ডা. বিজয় সরকার ।

মানববন্ধনে মুজিবুল হক খান বলেন, ‘চিকিৎসকদের উপর হামলাকারী বহিরাগতদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। এছাড়া চিকিৎসকদের জন্য নিরাপদ কর্মস্থল তৈরি করতে হবে।’

মানববন্ধনে সাংবাদিক ও পেশাজীবীদের সঙ্গে চিকিৎসকদের বিরোধ সৃষ্টির চেষ্টাকারীদের আইনের আওতায় আনার দাবিও জানিয়েছেন চিকি‍ৎসক নেতারা।
প্রসঙ্গত গত শনিবার রাতে ঢাকার চানখারপুল এলাকায় হামলার শিকার হন কয়েকজন চিকিৎসক। এর প্রতিবাদে সোমবার বিএমএ ভবনে সংবাদ সম্মেলন করে বুধবার সারাদেশে এক ঘণ্টা কর্মবিরতি পালনের ঘোষণা দেয় চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ।

বাংলাদেশ সময়: ১৫০৫ঘণ্টা, মে ১৪, ২০১৪

কসবায় দুইটি ট্রেনের সংঘর্ষে নিহত ১০
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর