php glass

ফটিকছড়িতে সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদের চেষ্টার অভিযোগ

183 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

ফটিকছড়ি উপজেলার আবদুল্লাপুর গ্রামে এক সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা।

চট্টগ্রাম: ফটিকছড়ি উপজেলার আবদুল্লাপুর গ্রামে এক সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা।

সংবাদ সম্মেলনে বলা হয়, স্থানীয় ভূমি দস্যুরা গ্রামের রসিক ডাক্তারের বাড়ির ডা. রনজিত কুমার রায়ের সম্পত্তি দখল করে তাদের উচ্ছেদের পায়তারা করছে। তাদের উচ্ছেদের লক্ষ্যে গত ৭ মে ওই পরিবারের বাড়ি-ঘর ভাংচুর করা হয়েছে। এ ঘটনার প্রতিকার চেয়ে থানায় মামলা দায়ের করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। বর্তমানে ওই পরিবার ভূমিদস্যুদের হুমকিতে এলাকার বাইরে নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে দিন পার করছেন।

বুধবার বেলা সাড়ে ১১টায় নগরীর প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডা. রনজিত রায়ের পুত্র রূপন রায়। এসময় ডা. রনজিত রায়, তার স্ত্রী স্বপ্না রায়, সন্তান রুবেল রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মহানগর শাখার যুগ্ম সম্পাদক ডা. বিধান মিত্র প্রমুখ।

লিখিত বক্তব্যে রূপন রায় বলেন, ‘স্থানীয় এসকল ভূমিদস্যুরা দীর্ঘদিন ধরেই সংখ্যালঘু পরিবারগুলোকে জিম্মি করে চাঁদা আদায় করে আসছে। গত বছর আমার পরিবার নিজ বসত ভিটায় পাকা ঘর নির্মাণের কাজ শুরু করার পর তারা আমাদের কাছেও ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। আমরা চাঁদা দিতে অস্বীকার করলে তারা বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়ে কাজ বন্ধ রাখতে বলে। আমরা কাজ বন্ধ না রাখায় ৭ মে নির্মাণাধীন বাড়িতে হামলা চালিয়ে ১৪টি পিলার, একটি মোটর সাইকেল ও আসবাবপত্র ভাংচুর করে শ্রমিকদের নির্মাণসামগ্রী নিয়ে চলে যায়।’

তিনি বলেন, ‘স্থানীয় ভূমিদস্যু ফজলুল আজিম চৌধুরী ছোটন, আবু জাফর, আলমগীর মামুন, আবুল কালাম ও মনছুরের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটেছে।’

রূপন রায় অভিযোগ করেন, ‘এ ঘটনার পর ফটিকছড়ি থানায় মামলা করতে গেলে পুলিশ প্রথমদিকে আগ্রহ দেখালেও পরে ‍মামলা নিতে অপারগতা প্রকাশ করে।’

সংবাদ সম্মেলনে নিজেরা নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে এলাকার বাইরে অবস্থান করছেন উল্লেখ করে সরকার ও সংশ্লিষ্ট সকল প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মে ১৪, ২০১৪

ক্লিক করুন, আরো পড়ুন: সংখ্যালঘু
‘পেঁয়াজের মতো চালের দামও যেন অস্বাভাবিক পর্যায়ে না যায়’
মোংলায় এক্সিম ব্যাংকের ১২৬ তম শাখা উদ্বোধন
রান পাহাড়ে বরিশাল, জবাব দিচ্ছেন শামসুর-মার্শাল
শিশুকে গলাকেটে হত্যা করলো আরেক শিশু
সাংবাদিক হত্যা মামলায় জামিন পেলেন বহিষ্কৃত মেয়র মিরু


‘মানি লন্ডারিং প্রতিরোধে সম্মিলিতভাবে কাজ করতে হবে’
রাজধানীর বিভিন্ন থানায় বিক্ষোভ করবে বিএনপি
চার দিনে ২৩৩ কোটি টাকার বেশি আয়কর জমা চট্টগ্রামে
এবার বিপিএলে থাকছে যে নতুন সাত দল
ভোলার দুটি ইউনিয়নে দ্রুত নির্বাচন দেওয়ার নির্দেশ