php glass

চবিতে অবরোধ স্থগিত করলো ছাত্রলীগ

59 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধ স্থগিত করা হয়েছে। এর ফলে টানা সাত দিনের অচলাবস্থা কাটিয়ে আগামীকাল বুধবার থেকে সচল হবে ক্যাম্পাস।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধ স্থগিত করা হয়েছে। এর ফলে টানা সাত দিনের অচলাবস্থা কাটিয়ে আগামীকাল বুধবার থেকে সচল হবে ক্যাম্পাস।

মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে এক বৈঠক শেষে অবরোধকারিরা এ ঘোষণা দেন। বৈঠকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সহকারী প্রক্টর, আওয়ামী লীগ নেতা নাছির হায়দার করিম বাবুলসহ ছাত্রলীগের অবরোধকারী অংশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অবরোধ স্থগিতের বিষয়টি নিশ্চিত করে অবরোধকারী অংশের নেতা ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি অমিত কুমার বসু বাংলানিউজকে বলেন, ‘উপাচার্য লিখিতভাবে আগামী দু’সপ্তাহের মধ্যে আমাদের দাবিগুলো মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন। তাই আমরা আগামী দু’সপ্তাহের জন্য অবরোধ স্থগিত করেছি। আমাদের আট দফা দাবি এর মধ্যে বাস্তবায়িত না হলে আমরা পূণরায় অবরোধ শুরু করবো।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজ উদ দৌলাহ বাংলানিউজকে বলেন, ‘শিক্ষার্থীদের কথা চিন্তা করে উপচার্য অবরোধকারীদের সাথে আলোচনা করেছে। আলোচনায় অবরোধকারীরা তাদের অবরোধ প্রত্যাহারের সিদ্ধান্ত জানিয়েছেন। বুধবার থেকে শাটল ট্রেন, বাস চলাচলের পাশাপাশি ক্লাস-পরীক্ষা শুরু হবে।

প্রসঙ্গত, ৫ মে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য প্রফেসর ড.আবু ইউসুফ আলমের স্মরনসভায় আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাসির হায়দার বাবুলকে লাঞ্চিত করে ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। লাঞ্ছনায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিতে গত বুধবার থেকে ছাত্রলীগের একটি অংশের ডাকা অবরোধ চলছে।

বাংলাদেশ সময় : ২০১৫ ঘন্টা, ১৩ মে, ২০১৪।

ছায়ানটের শ্রোতার আসরে রবীন্দ্র সঙ্গীতের সুর
যত পড়বেন, ততই শিখবেন: বিচারপতি মোহাম্মদ ইমান আলী
দানবীর রণদাপ্রসাদ সাহার জন্ম
মেসির গোলে লিড নিয়ে বিরতিতে আর্জেন্টিনা
আইসিসিআর অ্যাওয়ার্ডে ভূষিত হলেন রেজওয়ানা চৌধুরী বন্যা


বনানীতে ট্রেনের ধাক্কায় শিশুর মৃত্যু
বরের ‘নাগিন ড্যান্স’ দেখে বিয়ে ভেঙে দিল কনে!
অশ্লীল নৃত্যের অভিযোগে যাত্রা প্যান্ডেল ভেঙে দিলো ইউএনও
মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা
ফোকফেস্টে দেখা মিললো শাবনাজ-বিন্দুর