php glass

জামায়াত নেতাদের গ্রেফতারে বিএনপির নিন্দা

112 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির ও সাবেক সাংসদ আ ন ম শামসুল ইসলাম এবং সেক্রেটারি নজরুল ইসলামসহ ২১ নেতাকে গ্রেফতারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বিএনপি।

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির ও সাবেক সাংসদ আ ন ম শামসুল ইসলাম এবং সেক্রেটারি নজরুল ইসলামসহ ২১ নেতাকে গ্রেফতারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, দলীয় কার্যালয় থেকে নগর জামায়াত নেতাদের গ্রেফতারের মাধ্যমে সরকার স্বৈরাচারী মনোভাব পোষণের প্রমাণ দিয়েছে।

সরকার পুরো দেশকে একটি কারাগারে পরিণত করতেই বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করে বিবৃতিতে বলা হয়,‘দলীয় কার্যালয় থেকে নেতাকর্র্মীদের গ্রেফতার করা কোন গণতান্ত্রিক দেশে হতে পারে না। সরকার গণতন্ত্র লেবাসে বিরোধী দলের নেতাকর্মীর দমনে ব্যস্ত হয়ে পড়েছে।’
 
বিবৃতিদাতারা হলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান এম মঞ্জুর মোর্শেদ খান, আব্দুল্লাহ আল নোমান, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মো. নাছির উদ্দিন, বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সৈয়দ ওয়াহিদুল আলম, শিশু বিষয়ক সম্পাদিকা বেগম রোজী কবির, কেন্দ্রীয় বিএনপির সহশ্রম বিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান, শামসুল আলম, সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ।

সোমবার বিকেলে নগরীর দেওয়ানবাজার এলাকায় জামায়াতের কার্যালয়ে এক বৈঠক থেকে ২১ জনকে আটক করা হয়। এসময় তল্লাশি চালিয়ে বেশকিছু বিস্ফোরকও উদ্ধার করা হয়। জামায়াত কার্যালয় থেকে উদ্ধার করা বিস্ফোরকের মধ্যে আছে, দেড় কেজি পটাশ, দুই লিটার পেট্রল এবং বেশ কয়েকটি বোতল।

এ ঘটনায় সন্ত্রাস দমন আইনে সোমবার গভীর রাতে কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এস আই) ইমাম হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় ২১ জনকে গ্রেপ্তার দেখিয়ে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে সাতদিনের রিমান্ডের আবেদন জানানোর সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়:১৫৩০ঘণ্টা, মে ১৩, ২০১৪

টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টেস্ট দল নিয়ে আলাদাভাবে ভাবছে বিসিবি
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ

পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়


গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি
১৮ কোটি মানুষ পেঁয়াজের জন্য আর্তনাদ করছে: কর্নেল অলি