php glass

চট্টগ্রাম সিটি করপোরেশন

পুল কর্মকর্তা বদলি, কর কর্মকর্তা বরখাস্ত

152 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
গাড়ির কৃত্রিম সংকট দেখিয়ে জলাবদ্ধতা নিরসনের কাজে বাধা সৃষ্টি করায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পুল কর্মকর্তাকে পদাবনতি করে বদলি ও কর আদায়ে অনিয়মের অভিযোগে উপ কর কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

চট্টগ্রাম: গাড়ির কৃত্রিম সংকট দেখিয়ে জলাবদ্ধতা নিরসনের কাজে বাধা সৃষ্টি করায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পুল কর্মকর্তাকে পদাবনতি করে বদলি  ও কর আদায়ে অনিয়মের অভিযোগে উপ কর কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

সোমবার এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কর্পোরেশন সূত্র জানায়, গাড়ি মজুদ থাকার পরও কৃত্রিম সংকট দেখিয়ে জলাবদ্ধতা নিরসনের কাজে গাড়ি ব্যবহার করতে না দেওয়ার অভিযোগ উঠে সিটি কর্পোরেশনের পুল অফিসার মির্জা ফজলুল কাদের বিরুদ্ধে। কর্পোরেশনের কাউন্সিলররা এ বিষয়ে মেয়রকে বিভিন্ন সময় অভিযোগ করেন। পরিদর্শনে গিয়ে অভিযোগের সত্যতা পান মেয়র এম মনজুর আলম। রবিবার ৮-১০ ঘণ্টার বৃষ্টিতে নগরী পানির নিচে তলিয়ে যায়। জলাবদ্ধতা ‍নিরসনের কাজে বাধা প্রদান করায় সোমবার তাকে পদাবনতি করে পুল অফিসার-১ থেকে পুল অফিসার-২ এ বদলি করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রধান নির্বাহী কর্মকর্তা আলী আহমেদ বাংলানিউজকে বলেন,‘এ বিষয়ে আমি কিছু জানি না।’

নাম প্রকাশে অনিচ্ছুক কর্পোরেশনের এক কর্মকর্তা বাংলানিউজকে বলেন, দায়িত্ব অবহেলার কারণে পুল অফিসার মির্জা ফজলুল কাদেরকে পদাবনতি করে বদলি করা হয়েছে।

এদিকে কর নির্ধারণে অনিয়ম, করদাতাদের কাছ থেকে অবৈধ সুযোগ সুবিধাগ্রহণ, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহারসহ বিভিন্ন অভিযোগ উঠে সিটি কর্পোরেশনের উপ কর কর্মকর্তা ‍সারেক উল্যাহর বিরুদ্ধে। এসব অভিযোগে গত ২৪ মার্চ কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত অফিস আদেশে রাজস্ব সার্কেল-২ এর ভারপ্রাপ্ত কর কর্মকর্তা থেকে পদাবনতি করে তাকে রাজস্ব সার্কেল-৮ এর উপ কর কর্মকর্তা হিসেবে পদায়ন করা হয়। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা আহমুদুল হক বাংলানিউজকে বলেন,‘দায়িত্ব অবহেলার কারণে সারেক উল্যাহকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে তাকে পদাবনতি করা হয়েছিলো।’

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, মে ১২, ২০১৪

সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা
লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব


মিরপুরে ছুরিকাঘাতে ২ শিক্ষার্থী আহত
লিবিয়ায় বিমান হামলায় এক বাংলাদেশি নিহত, আহত ১৫
৬০ বিঘা জমির আম গাছ কাটার ঘটনায় গ্রেফতার এক
গোলাপি বলে বাড়তি সুবিধা দেখছেন মিরাজ
সোনাগাজীতে বিয়ের প্রলোভনে ২ তরুণীকে ধর্ষণের অভিযোগ