php glass

বাসযোগ্য চট্টগ্রাম গড়তে পদযাত্রা

66 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রামকে বাসযোগ্য ও বিশ্বমানের নগরী হিসেবে গড়ে তোলার জন্য মানুষকে সচেতন করতে নগরীতে পদযাত্রা কর্মসূচী পালিত হয়েছে। চিটাগং রিসার্চ ইনিশিয়েটিভ (সিআরআই) নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচীতে বিশিষ্টজন ও সাধারণ নাগরিকরা অংশ নেন।

চট্টগ্রাম: চট্টগ্রামকে বাসযোগ্য ও বিশ্বমানের নগরী হিসেবে গড়ে তোলার জন্য মানুষকে সচেতন করতে নগরীতে পদযাত্রা কর্মসূচী পালিত হয়েছে। চিটাগং রিসার্চ ইনিশিয়েটিভ (সিআরআই) নামে একটি সংগঠনের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচীতে বিশিষ্টজন ও সাধারণ নাগরিকরা অংশ নেন।

শনিবার সকাল ৮টায় নগরীর বহদ্দারহাটে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ পদযাত্রা কর্মসূচী শুরু হয়।  বহদ্দারহাট ফ্লাইওভার থেকে শুরু হয়ে মুরাদপুর, দু’নম্বর গেট, জিইসি, সার্সন রোড, চকবাজার, জামালখান প্রেসক্লাব, চেরাগী পাহাড়, আন্দরকিল্লা, লালদীঘি হয়ে এ কর্মসূচী ডিসি হিলে গিয়ে শেষ হয়।

প্রায় ১০ কিলোমিটারব্যাপী এ পদযাত্রায় সিআরআই’র প্রধান সমন্বয়ক ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মু.সিকান্দার খান, চবি শিক্ষক আবুল কাশেম ফজলুল হক ও মনজুরুল কিবরিয়া, এভারেস্ট বিজয়ী এম এ মুহিত, দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ওয়ার্ড কাউন্সিলর আনজুমান আরা বেগমসহ কয়েক’শ মানুষ অংশ নেন।

পদযাত্রার পথে পথে সিআরআই’র স্বেচ্ছাসেবীরা ময়লা-আবর্জনা অপসারণ কর্মসূচীতেও অংশ নেন। এছাড়া ষোলশহর দু’নম্বর গেইটে সংক্ষিপ্ত একটি পথসভাও অনুষ্ঠিত হয়।

ডিসি হিলে কর্মসূচী সমাপ্ত করার আগে কবিগান অনুষ্ঠিত হয়। এসময় সমাপণী বক্তব্যে ড.হোসেন জিল্লুর রহমান বলেন, আমাদের আত্মতৃপ্তি নিয়ে বসে থাকার সুযোগ নেই। আমাদের অনেকদূর এগিয়ে যেতে হবে। চট্টগ্রামকে বাসযোগ্য করতে সচেতনতা কর্মসূচী ধারাবাহিকভাবে চলবে। এ কার্যক্রমের চট্টগ্রামের সবখানে ছড়িয়ে দিতে হবে।

আগামী শনিবার মতবিনিময় সভার মাধ্যমে নতুন কর্মসূচী ঘোষণা করা হবে বলে জানান হোসেন জিল্লুর।

বাংলাদেশ সময়: ১২০০ঘণ্টা, এপ্রিল ১২,২০১৪

হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ

শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন
শিক্ষার্থীদের নিয়ে বৃক্ষরোপণ করলো ছাত্রলীগ
বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিচার করা হবে: হানিফ
যমুনার পানি বিপদসীমার ৯৮ সেন্টিমিটার ওপরে


‘হ্যাঁলো ওসি’ বুথে এসে মাদক ব্যবসায়ীর আত্মসমর্পণ
জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গেলেন নৌবাহিনীর ৮০ সদস্য
বিমা খাতের অতিরিক্ত কমিশন বাণিজ্য বন্ধে সভা
চট্টগ্রামেই বেগম জিয়ার কারামুক্তি আন্দোলনের সূচনা হবে
জাতীয় মৎস্য পুরস্কার পেলো নৌবাহিনী