php glass

কর্ণফুলী দূষণ

এস আলমের এক কোটি ৮০ লাখ টাকা জরিমানা

136 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কর্ণফুলী নদী দূষণের অপরাধে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের পাঁচটি কারখানাকে এক কোটি ৮০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

চট্টগ্রাম: কর্ণফুলী নদী দূষণের অপরাধে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের পাঁচটি কারখানাকে এক কোটি ৮০ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

এছাড়া ত্রুটিপূর্ণ ইটিপি পরিচালনা করে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অপরাধে চট্টগ্রামের বেনজ স্টিল মিলস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার অধিদপ্তরের পরিচালক (মনিটরিং অ্যান্ড ‌এনফোর্সমেন্ট) মো.আলমগীর এ জরিমানা প্রদানের আদেশ দেন।

মো. আলমগীরের নেতৃত্বে গত ২৬ ফেব্রুয়ারি পরিবেশ অধিদপ্তরের একটি দল কর্ণফুলী থানা এলাকায় এস আলম গ্রুপের পাঁচটি শিল্প-কারখানা পরিদর্শন করে। পরিদর্শনের সময় একটি কারখানায়ও ইটিপি চালু না থাকা এবং বর্জ্য অপসারণের মাধ্যমে কর্ণফুলী দূষণের প্রমাণ পায় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ হাফিজুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, কারখানাগুলোর মধ্যে এস আলম রিফাইন্ড সুগার মিলস লিমিটেডকে ১ কোটি ২২ লাখ ৪০ হাজার টাকা, এস আলম স্টিল মিলস এবং চেমন ইস্পাত লিমিটেডকে ৩৩ লাখ ৬৯ হাজার ৬০০ টাকা, এস আলম ভেজিটেবলকে এক লাখ চার হাজার টাকা, এস আলম কোল্ড রোল স্টিল মিলসকে ২২ লাখ ৪৬ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৪

এজলাস কক্ষে খুন, গাফিলতি আছে কিনা খোঁজা হচ্ছে
এবার আসছে ‘লেডি কিলার ২’
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে আইনজীবী নিয়োগ
এজলাসে বিচারকও নিরাপদ নন: রিজভী
গাজীপু‌রে তুরাগ নদ থে‌কে ক‌লেজছা‌ত্রের মর‌দেহ উদ্ধার


অনলাইনে পোশাক কেনার সময় করণীয়
ভেজালমুক্ত খাবার নিশ্চিত করতে ডিসিদের নির্দেশ
বিশ্বের সবচেয়ে দুরূহ সড়কের রেকর্ড ‘হার্লেক স্ট্রিট’র 
বোদায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
আত্রাই নদের পানি বিপদসীমার ৫০ সে.মি.ওপরে