মতিঝর্ণায় সাঁড়াশি অভিযান

বিদ্যুৎ চুরি ও মাদক বিক্রির দায়ে আটক ১১

75 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
অপরাধপ্রবণ এলাকা হিসেবে পরিচিত চট্টগ্রাম নগরীর লালখানবাজারের মতিঝর্ণা এলাকায় বিদ্যুৎ চুরির আস্তানা এবং মাদক স্পটে একযোগে সাঁড়াশি অভিযান চালিয়েছে পুলিশ। এসময় ১১ জনকে আটক করা হয়েছে।
php glass

চট্টগ্রাম: অপরাধপ্রবণ এলাকা হিসেবে পরিচিত চট্টগ্রাম নগরীর লালখানবাজারের মতিঝর্ণা এলাকায় বিদ্যুৎ চুরির আস্তানা এবং মাদক স্পটে একযোগে সাঁড়াশি অভিযান চালিয়েছে পুলিশ। এসময় ১১ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার বিকেল ৪টা থেকে প্রায় দু’ঘণ্টাব্যাপী এ অভিযানে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গোয়েন্দা) বাবুল আক্তার এবং অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) মো.শহীদুল্লাহ’র নেতৃত্বে দেড় শতাধিক পুলিশ অংশ নেয়।

অভিযানে ৫টি বিদ্যুৎ চুরির স্পট থেকে ব্যাটারি রিক্সার ১৬৫টি চার্জারসহ সাতজনকে আটক করা হয়। অভিযানে কমপক্ষে ২৫টি মাদকের আস্তানা গুঁড়িয়ে দেয়া হয় এবং চারজনকে আটক করা হয়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বাবুল আক্তার বাংলানিউজকে বলেন, গত ২ এপ্রিল আমরা ২৫টি মাদকের আস্তান‍া গুঁড়িয়ে দিয়েছিলাম। সেগুলোতে আবারও বিক্রেতারা এসে জড়ো হয়ে মাদক বিক্রি শুরু করার খবর পেয়ে অভিযান চালাতে গিয়েছিলাম। সেখানে রিক্সার জন্য অবৈধভাবে ব্যাটারিতে বিদ্যুৎ সরবরাহের কয়েকটি আস্তানারও সন্ধান পাই।

পুলিশ সূত্রে জানা গেছে, লালখান বাজার এলাকায় রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড চলে আসছে। এসব স্পটকে ঘিরে শুধু মাদক বিক্রি কিংবা সেবনই নয়, ছিনতাই, চুরি-ডাকাতিসহ যাবতীয় অপকর্ম চলে। অপরাধীদের দৌরাত্ম্যে সাধারণ মানুষও অতিষ্ঠ।

গত ২ এপ্রিল মতিঝর্ণা পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ২৫টি মাদকের আস্তানা গুঁড়িয়ে দেয়ার পাশাপাশি ৪ জনকে আটক করেছিল। মঙ্গলবার আবারও অভিযান চালাতে গিয়ে কমপক্ষে ৫টি রিক্সার গ্যারেজে অবৈধভাবে চার্জারের মাধ্যমে বিদ্যুৎ চুরির বিষয়টির প্রমাণ পায় পুলিশ। রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় পরিচালিত এসব গ্যারেজে দীর্ঘদিন ধরে বিদ্যুৎ চুরি হয়ে আসছে বলে এলাকার লোকজনের অভিযোগ।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) মো.শহীদুল্লাহ বাংলানিউজকে বলেন, আমরা হাতেনাতে বিদ্যুৎ চুরির প্রমাণ পেয়ে গ্যারেজগুলোতে অভিযান চালিয়েছি। ব্যাটারি রিক্সার বিরুদ্ধে কোন অভিযান চালাইনি। কিন্তু ব্যাটারি রিক্সাকেও তো আইন মেনে বিদ্যুৎ ব্যবহার করতে হবে।

আটক ৭ জনের বিরুদ্ধে বিদ্যুৎ আইনে এবং ৪ জনের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৯৪০ঘণ্টা, এপ্রিল ০৮,২০১৪

মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা
মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্য সুনির্দিষ্ট: পলক


২৫০ রোগীর বিপরীতে ১ জন চিকিৎসক
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া
খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি