সাউথ পয়েন্ট হাসপাতাল

রোগীকে লিবরার শ্যাওলা পড়া স্যালাইন পুশ!

296 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নগরীর হালিশহর থানা এলাকায় বেসরকারি সাউথ পয়েন্ট হাসপাতালে রোগীকে শ্যাওলা পড়া স্যালাইন পুশ করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। লিবরা ইনফিউশন কোম্পানির স্যালাইনে এ শ্যাওলা পাওয়া গেছে।
php glass

চট্টগ্রাম: নগরীর হালিশহর থানা এলাকায় বেসরকারি সাউথ পয়েন্ট হাসপাতালে রোগীকে শ্যাওলা পড়া স্যালাইন পুশ করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। লিবরা ইনফিউশন কোম্পানির স্যালাইনে এ শ্যাওলা পাওয়া গেছে।

শ্যাওলা পড়া স্যালাইন শরীরে পুশের প্রতিবাদ করায় হাসপাতালের কর্মকর্তারা রোগীর স্বজনদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলেও অভিযোগ উঠেছে।

হালিশহর এলাকার বাসিন্দা রাশেদ হায়দার বাংলানিউজকে বলেন,‘দুপুরে আমার স্ত্রী অসুস্থ হয়ে পড়লে তাকে পাশ্ববর্তী সাউথ পয়েন্ট হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসক তাকে দেখার পর স্যালাইন পুশ করার পরামর্শ দেয়। কিছুক্ষণ পর নার্স এসে লিবরা ইনফিউশন কোম্পানির একটি স্যালাইন পুশ করে যায়। দুপুর একটার দিকে আমার স্ত্রী’র যন্ত্রণা শুরু হয়। তখন স্যালাইনটা নাড়াতে গিয়ে দেখি স্যালাইনের ভেতর বড় একটা পাঙ্গাস। তাৎক্ষণিক স্যালাইন বন্ধ করে দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করি।

তিনি বলেন,‘হাসপাতালের চিকিৎসকরা ভুল স্বীকার না করে উল্টো এটা সরিয়ে ফেলার চেষ্টা করে। এ ধরণের শ্যাওলা পড়া স্যালাইন পুশ কেন করা হলো জানতে চাইলে তারা বলেন, এটা স্বাভাবিক মাঝে মধ্যে এরকম হয়। আমরা এর প্রতিবাদ করলে হাসপাতালটির চিকিৎসক,কর্মকর্তা-কর্মচারিরা আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। পরে এ বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছি।’

সাউথ পয়েন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মিনহাজুর রহমান বাংলানিউজকে বলেন, হাসপাতালের সিস্টারের অসর্তকতার কারণে এ ঘটনা ঘটেছে। বিষয়টি আমি শুনার সঙ্গে সঙ্গে ওই সিস্টারকে সাসপেন্ড করেছি এবং স্যালাইন তৈরির কোম্পানি লিবরা ইনফিউশনের প্রতিনিধিকেও ডাকা হয়েছে।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান কবির বাংলানিউজকে বলেন, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে হাসপাতালে গিয়ে আমরা লিবরা ইনফিউশনের শ্যাওলা পড়া স্যালাইনটি জব্দ করেছি। রোগীর স্বজনরা একটি অভিযোগ করেছেন। বিষয়টি তদন্ত করে মামলা হিসেবে নেওয়া হবে।’

বাংলাদেশ সময়: ২২২৭ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৪

অসুস্থ ছাত্রলীগ নেতাকে দেখতে গেলেন নওফেল
বান্দরবানে আ’লীগ নেতা হত্যার প্রতিবাদে অর্ধদিবস হরতাল
কল্যাণকামী-বৈষম্যহীন সমাজ চেয়েছিলেন মোজাফফর আহমদ
ভিড় বাড়ছে হকার্স মার্কেটে
গাজীপুরে বসুন্ধরা সিমেন্টের ইফতার মাহফিল


জন্মবার্ষিকীতে সিলেটে কবি নজরুলকে স্মরণ
থানচিতে দেয়াল ধসে শ্রমিকের মৃত্যু
প্রধানমন্ত্রী যা বলেন তাই করেন: রেলমন্ত্রী
‘কে তোমাকে এতো ভালোবাসতে পারে’
কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি