মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা তদন্তে দুই কমিটি

94 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মিরসরাই আবু নগর এলাকায় ট্রেন দুর্ঘটনায় এক যাত্রীর মৃত্যুর ঘটনা তদন্তে দুইটি কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।
php glass

চট্টগ্রাম: মিরসরাই আবু নগর এলাকায় ট্রেন দুর্ঘটনায় এক যাত্রীর মৃত্যুর ঘটনা তদন্তে দুইটি কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মাহবুবুল আলমকে প্রধান করে বিভাগীয় প্রধানদের নিয়ে পাঁচ সদস্যের একটি এবং বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতিখারকে প্রধান করে অপর কমিঠি গঠন করা হয়।

প্রধান প্রকৌশলীকে প্রধান করে করা কমিটির বাকি চার সদস্য হলেন- প্রধান পরিবহন কর্মকর্তা(সিওপিএস) মিহির কান্তি গুহ, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার(সিএমই) আব্দুল মতিন, চিফ সিগনাল এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার(সিএসটিই) চন্দন কান্তি দাশ ও চিফ মেডিক্যাল অফিসার (সিএমও) ডা.মাহবুবুর রহমান চৌধুরী।

একই ঘটনায় বিভাগীয় পর্যায়ে করা তদন্ত কমিটির বাকি চার সদস্য হলেন- ডিভিশনাল ইঞ্জিনিয়ার-১ আবিদুর রহমান, ডিভিশনাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ার (লোকো) মো.কামরুজ্জামান, ডিভিশনাল মেডিকেল অফিসার ডা. মো.কামরুজ্জামান এবং বিভাগীয় সিগনাল এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার।

প্রধান প্রকৌশলী জানান, রেলওয়ে মহাপরিচালকের কার্যালয়ের নির্দেশে এ কমিটি দুটি গঠন করা হয়েছে। তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তিনি বাংলানিউজকে বলেন, কমিটি দুর্ঘটনার কারণ এবং দায়ীদের সনাক্ত করতে কাজ করবে। আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে বিকেল পাঁচটার দিকে দুর্ঘটনায় লাইনচ্যুত তিনটি বগি উদ্ধারের কাজ শুরু হয় বলে জানিয়েছেন প্রধান প্রকৌশলী মাহবুবুর আলম। ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচলেও কোন বিঘ্ন ঘটেনি বলে জানান তিনি।

সোমাবর বেলা সাড়ে ১২টার দিকে মিরসরাই আবু নগর এলাকায় ট্রেন দুর্ঘটনায় এক মহিলা যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়।
 
চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হলে এ দুর্ঘটনা ঘটে। এতে বগির নিচে চাপা পড়ে নাছিমা আক্তার(৩৫) নামে এ যাত্রীর মৃত্যু হয়। অন্তত আরো পাঁচজন আহত হয়।

** মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনায় নিহত ১

বাংলাদেশ সময়:১৯৩০ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৪

শঙ্কামুক্ত ইংলিশ পেসার মার্ক উড
মুহিত ভাইয়ের মতোই বাজেট ঘোষণা করবো: অর্থমন্ত্রী
ঝিনাইদহে অস্ত্রসহ ডাকাত সর্দার আটক
রাজশাহীতে সরকারি ওষুধ পাচারের সময় আটক ১
সাবেক এমপি হান্নানসহ ৮ জনের বিচার শুরুর আদেশ


সোফিয়া গার্ডেন্স
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

সোফিয়া গার্ডেন্স

পটুয়াখালীতে নদীর তীরে ৪৭ একর জমি উদ্ধার
হয়রানি নয়, ৭ দিনে এনআইডি সেবা দিতে নির্দেশ
হারিয়ে যাওয়া অর্থ ফেরত পেলেন প্রবাসী মৌসুমী
বুড়িগঙ্গার তীরে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো বিআইডব্লিউটিএ