শাহ আমানতে ৫৩টি স্বর্ণের বারসহ আটক ১

129 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কম/ ফাইল ফটো

walton
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় সাড়ে ছয় কেজি ওজনের ৫৩টি স্বর্ণের বারসহ মো. আনিছ চৌধুরী নামে এক যাত্রীকে আটক করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।
php glass

চট্টগ্রাম: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় সাড়ে ছয় কেজি ওজনের ৫৩টি স্বর্ণের বারসহ মো. আনিছ চৌধুরী নামে এক যাত্রীকে আটক করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

সোমবার সকাল সোয়া আটটার দিকে দুবাই থেকে বাংলাদেশ বিমানের (০২৪) ফ্লাইটে করে আসা ওই যাত্রীর কাছ থেকে উদ্ধার করা স্বর্ণের বর্তমান বাজার মূল্য ২ কোটি ৬৫ লাখ টাকা।

আটক আনিছের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক নাহিদ নওশাদ মুকুল।

তিনি বাংলানিউজকে জানান, দুবাই থেকে আসা ওই ব্যক্তির কাছ থেকে ৬ কেজি ১৮ গ্রাম ওজনের ৫৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এর বর্তমান বাজার মূল্য ২ কোটি ৬৫ লাখ টাকা।

চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মশিউর রহমান মণ্ডল বাংলানিউজকে বলেন, সকাল সাতটা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি অবতরণ করে। নিয়মিত তল্লাশির অংশ হিসেবে বিমানে অনুসন্ধান চালিয়ে আনিছের হাঁটুর নিচ থেকে ৫৩টি সোনার বার উদ্ধার করা হয়।

তিনি জানান, আনিছ দুবাই থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইটে করে চট্টগ্রাম আসেন। ঢাকায় যাওয়ার কথা ছিল তার।

আটক যাত্রীর বিরুদ্ধে কাস্টমস আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে তিনি বলেন, মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এরপর তাকে পুলিশে সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৪

নিরঙ্কুশ জয়ের পথে বিজেপি, সমর্থকদের উল্লাস
রোজা রাখতে সম্পূর্ণ অক্ষম হলে ফিদিয়া দিতে হয়
ঈদযাত্রা আরামদায়ক না হলেও স্বস্তির যেন হয়: কাদের
পদ্মাসেতুর ত্রয়োদশ স্প্যান বসানোর কাজ শুরু শুক্রবার
সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল


৪১৩ জন ড্রাইভার নিয়োগ দেবে বিআরটিসি
সাভারে নারীসহ ছিনতাইকারী চক্রের ৯ সদস্য আটক
জগন্নাথ হলের ফুটপাত থেকে নবজাতকের মরদেহ উদ্ধার
খালিদ হোসেনের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক
গবেষণায় সময় দেয়ার আহ্বান সাঈদ আল নোমানের