রেলওয়ে স্টেশন এলাকা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

288 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম রেলওয়ে স্টেশন রিমডেলিং প্রকল্প এলাকা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে। রোববার ওই এলাকায় অভিযান চালিয়ে একটি বিলবোর্ড ও ১০টি কাঁচা ঘর উচ্ছেদ করা হয়।
php glass

চট্টগ্রাম: চট্টগ্রাম রেলওয়ে স্টেশন রিমডেলিং প্রকল্প এলাকা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে। রোববার ওই এলাকায় অভিযান চালিয়ে একটি বিলবোর্ড ও ১০টি কাঁচা ঘর উচ্ছেদ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট আসিফ ইমতিয়াজ। এসময় রেলওয়ে ভূসম্পত্তি ও প্রকৌশল বিভাগের কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।
railway_aviction
আসিফ ইমতিয়াজ বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন রিমডেলিং প্রকল্প এলকার প্রায় ২ একর জায়গা জুড়ে অবৈধ স্থাপনা গড়ে উঠে। প্রকল্পটি বাস্তবায়ন করতে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

জাইকার অর্থায়নে বাস্তবায়নাধীন প্রকল্পের পরিবর্তন ও পরিবর্ধন করা হবে জানিয়ে তিনি বলেন, প্রকল্পের জায়গা থেকে অবৈধ স্থাপনার মালিকদের উঠে যাওয়ার নির্দেশ দিলেও তারা যাননি। ফলে প্রকল্প বাস্তবায়নের স্বার্থে ‍উচ্ছেদ করা হয়।

নির্বাহি ম্যাজিস্ট্রেট জানান, প্রকল্প এলাকা থেকে রিচি আর্ট নামে একটি বিজ্ঞাপনী প্রতিষ্ঠানের একটি বিলবোর্ড উচ্ছেদ করা হয়।
railway_aviction_
বিলবোর্ডটি সরিয়ে নেওয়ার জন্য রেলওয়ের পক্ষ থেকে বার বার নোটিশ দেওয়া হলেও প্রতিষ্ঠানের মালিক আলী হাসান সেটি সরিয়ে নেননি বলে জানান রেলওয়ে কর্মকর্তারা।

এদিকে রিচি আর্টের মালিক দাবি করেছেন তার বিলবোর্ডটি বৈধ। তাকে না জানিয়েই উচ্ছেদ করা হয় বলে অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সময়:২১২০ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৪

ছোটপর্দায় আজকের খেলা
শেষ দিনের মতো ট্রেনের টিকিট বিক্রি শুরু
অতি কর্মব্যস্তরাই ৪ জুন বাড়ি ফিরতে চান
ট্রেনের টিকিট বিক্রিতে ধীরগতি
মাঠেই দুয়োধ্বনি, তবু স্মিথের সেঞ্চুরি


টেকনাফে ১ লাখ পিস ইয়াবাসহ যুবক আটক
নাটোরে একসঙ্গে জন্ম নেয়া ৪ সন্তানের একজন মারা গেছে 
প্রভাব খাটিয়ে বাজারের নাম পরিবর্তন
বিরল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
ছুটি ছাড়াই ১ মাস ধরে কর্মস্থলে নেই শিবগঞ্জের টিএসও