চেক প্রতারণা

নূরজাহান গ্রুপের টিপু সুলতানের বিরুদ্ধে সাক্ষ্য শুরু

149 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চেক প্রতারণার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান নূরজাহান গ্রুপের অন্যতম কর্ণধার টিপু সুলতানের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।
php glass

চট্টগ্রাম: চেক প্রতারণার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান নূরজাহান গ্রুপের অন্যতম কর্ণধার টিপু সুলতানের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। রোববার প্রথম দিনে টিপু সুলতানের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন মামলার বাদি ও সোনালী ব্যাংকের আগ্রাবাদ কর্পোরেট শাখার সহকারী মহাব্যবস্থাপক মোয়াজ্জেম হোসেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের আদালতে এ সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

আদালতে দেয়া সাক্ষ্যে মোয়াজ্জেম হোসেন বলেন, আসামী টিপু সুলতান মেসার্স জাসমির ভেজিটেবল অয়েল লিমিটেডের চেয়ারম্যান হিসেবে সোনালী ব্যাংক থেকে ১০৫ কোটি টাকা ঋণ নেন। ২০১২ সালের ২৬ জুন পাঁচ কোটি টাকা পরিশোধের জন্য মার্কেণ্টাইল ব্যাংকের খাতুনগঞ্জ শাখার নামে একটি চেক প্রদান করেন তিনি। চেক নম্বর--২৭২২২৩৩।

বাদির সাক্ষ্য অসমাপ্ত অবস্থায় আদালত আগামী ২০ এপ্রিল পর্যন্ত এ মামলার কার্যক্রম মূলতবি করেছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৬ জুন নূরজাহান গ্রুপের মেসার্স জাসমিয়া ভেজিটেবল অয়েলের চেয়ারম্যান টিপু সুলতানের দেয়া চেকটি মার্কেণ্টাইল ব্যাংকে ডিজঅনার হয় ৫ আগস্ট। তাকে নোটিশ দেয়া হয় ২০১২ সালের ১৩ আগস্ট। একই বছরের ২৮ আগস্ট টিপু সুলতান টাকা পরিশোধে অস্বীকৃতি জানান।

২০১২ সালের ৮ অক্টোবর সোনালী ব্যাংকের আগ্রাবাদ কর্পোরেট শাখার সহকারী মহাব্যবস্থাপক মোয়াজ্জেম হোসেন বাদি হয়ে হস্তান্তরযোগ্য দলিল আইনের ১৩৮ ও ১৪০ ধারায় টিপু সুলতানের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। ওই মামলায় গত ২৫ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

বাংলাদেশ সময়: ২১১০ঘণ্টা, এপ্রিল ০৬,২০১৪

প্রেমিক আটক নিয়ে গ্রামবাসী-পুলিশ তুলকালাম
হারের পর গোমর ফাঁস, মধ্য প্রদেশ কংগ্রেসে দ্বন্দ্ব
এক ম্যাচ দিয়েই ভারতকে বিচার করতে চান না টেন্ডুলকার
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা নিয়োগ
রাজউকের বাধার পরেও উঠে গেলো ৮ তলা ভবন!


মাগুরায় ২ ট্রাকের সংঘর্ষে নিহত দুই 
গাবতলী বাস টার্মিনালে নেই টিকিটপ্রত্যাশীদের ভিড়
ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
আটকে গেলো ভিসির ছুটির সময়ে ববির ৪ কর্মকর্তার পদোন্নতি
লাল জার্সিতে মাশরাফিরা খেলবে দুটি ম্যাচ