কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ

বাণিজ্যিকীকরণ বন্ধে সাতদিনের আল্টিমেটাম ছাত্রলীগের

140 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ বাণিজ্যিকীকরণ বন্ধে সাতদিনের আল্টিমেটাম দিয়েছে ছাত্রলীগ। রোববার বিকালে বাণিজ্যিকীকরণের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ আয়োজিত সমাবেশে এ আল্টিমেটাম দেন সংগঠনের নেতারা।
php glass

চট্টগ্রাম: কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ বাণিজ্যিকীকরণ বন্ধে সাতদিনের আল্টিমেটাম দিয়েছে ছাত্রলীগ। রোববার বিকালে বাণিজ্যিকীকরণের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ আয়োজিত সমাবেশে এ আল্টিমেটাম দেন সংগঠনের নেতারা।

ছাত্রলীগ নগর সভাপতি ইমরান আহমেদ ইমু’র সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন নগর সহ সভাপতি তালেব আলী, রাহুল বড়ুয়া, সাধারণ সম্পাদক নুরুল আজিম রণি, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম মনিক, আমীর হামজা।

সমাবেশে নগর ছাত্রলীগ সভাপতি ইমরান আহমেদ ইমু বলেন,‘অপরিকল্পিত নগরায়ণের ফলে যখন নগরীর মাঠগুলো একে একে বহুতল ভবনের নিচে চাপা পড়ছে, তখন কাজেম আলী স্কুল কর্তৃপক্ষ খেলার মাঠ বিনষ্ট করে বাণিজ্যিক ভবন নির্মাণের পাঁয়তারা করছে। এর মাধ্যমে শিক্ষার্থীদের মানবিক বিকাশ বাধাগ্রস্থের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে তারা। মাঠ দখল ও স্কুলের অবকাঠামো পরিবর্তনের এ পাঁয়তারা ছাত্র সমাজ কখনো মেনে নেবে না।’

তিনি বলেন, ‘ইতিমধ্যে স্কুলের জায়গায় বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণ করে অবৈধ ও অনৈতিকভাবে দোকানপাট, চাইনিজ রেষ্টুরেন্ট, বিউটি পার্লারসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে ভাড়া দেওয়া হয়েছে। যা স্কুলের চরিত্রের সঙ্গে মেলে না। অবিলম্বে বাণিজ্যিক ভবনটি বন্ধ করে দিয়ে শ্রেণী কক্ষ নির্মাণের দাবি জানাচ্ছি।’

ছাত্রলীগ সভাপতি বলেন,‘সাতদিনের মধ্যে বাণিজ্যিক ভবনসহ স্কুলের মাঠ বিনষ্ট করে কমিউনিটি সেন্টার নির্মাণের যে পরিকল্পনা করা হচ্ছে তা বন্ধ করা না হলে ছাত্রলীগ চট্টগ্রামের সর্বস্তরের জনতাকে সঙ্গে নিয়ে দূর্বার আন্দোলন গড়ে তুলবে।’

এর আগে চট্টগ্রাম প্রেসক্লাব থেকে মিছিল বের করে ছাত্রলীগ। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজের সামনের সড়কে সমাবেশে মিলিত হয়।

স্কুলের ব্যানার ছিঁড়েছে ছাত্রলীগ

সমাবেশে শেষে ছাত্রলীগ নেতাকর্মীরা ফিরে যাওয়ার সময় স্কুলের নির্মাণাধীন ভবন থেকে ‘নির্মাণাধীন কলেজ ভবন’ লেখা স্কুল কর্তৃপক্ষের টাঙানো ব্যানারটি ছিঁড়ে ফেলে দেয়। এরপর নির্মাণাধীন ভবনে ছাত্রলীগের ব্যানার টাঙিয়ে দেয়। পরে স্কুল কর্তৃপক্ষের ব্যানারগুলো নিচে ছুঁড়ে ফেলে দেয় তারা।

বাংলাদেশ সময়: ১৯৩২ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৪

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার
পিকআপের নিচে চাপা পড়া সেই চালকের মৃত্যু
গ্রিন বন্ডে বিদেশি বিনিয়োগ বাড়বে
পেস বোলারদের ভালো করতেই হবে: রুবেল
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার


মহাখালীতে ৬ তলা ভবনে আগুন 
টেলিভিশন বিস্ফোরণে স্বামীর পর মারা গেলেন স্ত্রীও
বেকারত্বের কারণে শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ কমছে
আম পাড়া নিয়ে ঝগড়া, বড় ভাইকে কোপালো ছোট ভাই
কাজী নজরুল ইসলামের জন্ম
ইতিহাসের এই দিনে

কাজী নজরুল ইসলামের জন্ম