শিপ ব্রেকিং ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে ৪ জনের মৃত্যু, আহত ২

320 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিপ ব্রেকিং ইয়ার্ড (ফাইল ফটো)

walton
সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় একটি শিপ ব্রেকিং ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া একই ঘটনায় আরো দুই জন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
php glass

চট্টগ্রাম: সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় একটি শিপ ব্রেকিং ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া একই ঘটনায় আরো দুই জন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

দুপুর সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সীতাকুণ্ড এলাকার মো. জসিম উদ্দিন, ওমর ফারুক, সফি আহমেদ ও বাঁশখালির গিয়াস উদ্দিন। এছাড়া, আহত দুই জন হলেন, সীতাকুণ্ড এলাকার রমজান আলী ও মো. আকবর।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইফতেখার হাসান বাংলানিউজকে জানান, দুপুরে আরেফিন এন্টারপ্রাইজ নামে শিপ ব্রেকিং ইয়ার্ড প্রতিষ্ঠানে এম ভি ক্যাপিটেল লাইসেনকো নামের একটি স্ক্র্যাপ জাহাজের মালামাল ক্রয়ের জন্য কযেকজন ক্রেতা উপস্থিত ছিলেন। এসময় ভুলক্রমে একটি কার্বন ডাই অক্সাইড সিলিন্ডার খুলে গেলে ছয় জন অজ্ঞান হয়ে পড়ে। পরে, তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার চারজনের মৃত্যু ঘোষণা করে। বাকি দুইজন নগরীর এ কে খান মোড়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। প্রতিষ্ঠানটির মালিক কামাল উদ্দিন।

আরেফিন এন্টারপ্রাইজের ব্যবস্থাপক মো. হাসান বাংলানিউজকে বলেন, ‘নিহত ও আহতরা সকলেই জাহাজের স্ক্র্যাপ পণ্যের ক্রেতা। হয়তো তাদের কেউ একজন অগ্নি নির্বাপক যন্ত্র মনে করে গ্যাস সিলিন্ডারগুলো খুলতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।’

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার
পিকআপের নিচে চাপা পড়া সেই চালকের মৃত্যু
গ্রিন বন্ডে বিদেশি বিনিয়োগ বাড়বে
পেস বোলারদের ভালো করতেই হবে: রুবেল
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার


মহাখালীতে ৬ তলা ভবনে আগুন 
টেলিভিশন বিস্ফোরণে স্বামীর পর মারা গেলেন স্ত্রীও
বেকারত্বের কারণে শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ কমছে
আম পাড়া নিয়ে ঝগড়া, বড় ভাইকে কোপালো ছোট ভাই
কাজী নজরুল ইসলামের জন্ম
ইতিহাসের এই দিনে

কাজী নজরুল ইসলামের জন্ম