এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি সেই ৭ শিক্ষার্থী

139 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
শিক্ষা প্রতিষ্ঠানের দিনভর আশ্বাসের পরও এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেল না চট্টগ্রাম কলেজ অব টেনোলজির দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা।
php glass

চট্টগ্রাম: শিক্ষা প্রতিষ্ঠানের দিনভর আশ্বাসের পরও এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেল না চট্টগ্রাম কলেজ অব টেনোলজির দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা। পরীক্ষার ফরম পূরণ করার পরও প্রতিষ্ঠানের ভুলে প্রবেশ পত্র না পাওয়ায় কলেজটির দ্বাদশ শ্রেণীর ওই সাত শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ বঞ্চিত হয়।

পরীক্ষার আগের দিন গতকাল বুধবার প্রবেশ পত্র নিতে গিয়ে শিক্ষার্থীরা জানতে পারে শিক্ষা বোর্ড থেকে তাদের প্রবেশ পত্র ইস্যু করা হয়নি। এসময় শিক্ষার্থীরা শিক্ষকদের নিকট অভিযোগ জানালে তারা আশ্বস্থ করেছিল প্রবেশ পত্র না আসার কারণ জানতে কারিগরি শিক্ষাবোর্ডে লোক পাঠানো হয়েছে। কিন্তু, সন্ধ্যায় কলেজের পক্ষ থেকে বলা হয় প্রবেশ পত্র দেওয়া সম্ভব হবে, পরীক্ষার্থীরা এ বছর পরীক্ষায় অংশ নিতে পারবে না।

পরীক্ষার প্রথম দিন বৃহষ্পতিবার বাংলা-২ (বিষয় কোড-১৬২১) এর পরীক্ষা ‍অনুষ্ঠিত হচ্ছে।

কলেজটির অধ্যক্ষ মাহফুজুর রহমান এ প্রসঙ্গে বাংলানিউজকে বলেন, ‘অনলাইনে ফরম পূরণ করায় সার্ভারের কোন সমস্যার কারণে প্রবেশ পত্র নিশ্চিত করা যায়নি। তারপরও বুধবার আমরা কারিগরি শিক্ষা বোর্ডে লোক পাঠিয়েছিলাম। কিন্তু পরীক্ষার সকল প্রক্রিয়া শেষ হয়ে যাওয়ায় বিষয়টির সুরাহা করা যায়নি। শিক্ষার্থীরা আগামী বছর পরীক্ষায় অংশ নিতে পারবে।’

পরীক্ষায় অংশ নিতে না পারা সাত শিক্ষার্থীর মধ্যে পাঁচ জন নিয়মিত ও দুই জন অনিয়মিত। নিয়মিত শিক্ষার্থীরা হলেন, মোশারফ হোসেন, শাহাদাত হোসেন, থোয়াই সিং, আবদুল্লাহ আহমেদ, আবদুল্লাহ রিপন। এছাড়া, দুই অনিয়মিত শিক্ষার্থী হলেন হাবিবুর রহমান ও শফিকুল ইসলাম।

মোশারফ হোসেন বাংলানিউজকে বলেন,‘আমরা শেষ পর্যন্ত আশাবাদী ছিলাম শিক্ষকরা আমাদের জন্য কিছু একটা করবে। আমাদের কোন ভুল ছাড়াই আমাদের শিক্ষা জীবনের একটি বছর নষ্ট হলো।’

কলেজ সূত্র জানায়, শিক্ষা প্রতিষ্ঠানটিতে একাদশ ও দ্বাদশ শ্রেণীতে নিয়মিত-অনিয়মিত মিলিয়ে মোট শিক্ষার্থীর সংখ্যা ২৬ জন। এদের মধ্যে একাদশ শ্রেণী থেকে ১৯ জন শিক্ষার্থী এবং দ্বাদশ শ্রেণী থেকে ২ জন অনিয়মিত শিক্ষার্থীসহ ৭ জন এইএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা। কিন্তু একাদশ শ্রেনীর শিক্ষার্থীরা পরীক্ষার সুযোগ পেলেও দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ বঞ্চিত হয়।

** এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারছে না ৭ শিক্ষার্থী

বাংলাদেশ সময়: ১২৪০ ঘন্টা, এপ্রিল ৩, ২০১৪

মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা
মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্য সুনির্দিষ্ট: পলক


২৫০ রোগীর বিপরীতে ১ জন চিকিৎসক
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া
খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি