চবিতে শিক্ষক বাস ভাংচুরের চেষ্টা, আটক ১

77 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষকদের বহনকারী বাস ভাংচুরের চেষ্টাকালে মো. রিপু নামে এক যুবককে আটক করেছে পুলিশ।
php glass

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষকদের বহনকারী বাস ভাংচুরের চেষ্টাকালে মো. রিপু নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুর একটার দিকে তাকে আটক করা হয়।

আটক রিপু হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের মৃত শামসুল আলমের পুত্র।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নিয়ন্ত্রিত শাটল ট্রেনের বগি ভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) কর্মীদের সঙ্গে এলাকাবাসীর বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনার জের ধরে সে শিক্ষক বাস ভাংচুরের চেষ্টা করে।

হাটহাজারী থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক বাংলানিউজকে জানান,‘ শিক্ষক বাস ভাংচুরের চেষ্টাকালে রিপু ছাড়াও কয়েকজন ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রেলক্রসিং মাজার গেইট এলাকায় তুচ্ছ ঘটনা নিয়ে ভিএক্স এর এক কর্মীর সঙ্গে এলাকার কয়েকজন যুবকের বাকবিতণ্ডা ও ‍হাতাহাতির ঘটনা ঘটে। ঘটনার খবর ছড়িয়ে পড়লে এ নিয়ে এলাকাবাসী ও ভিএক্স কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। হাতাহাতির ঘটনার পর ভিএক্স কর্মীরা বিশ্ববিদ্যালয় রেল স্টেশনে এবং এলাকাবাসী রেল ক্রসিং এলাকায় অবস্থান নেয়। পরে, বিক্ষুব্ধ এলাকাবাসী বিশ্ববিদ্যালয়ের একটি শিক্ষক বাস ভাংচুর চালানোর চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এসময় অন্যরা পালিয়ে গেলেও রিপুকে আটক করে পুলিশ।

ছাত্রলীগ সূত্র জানায়, গত পাঁচ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির নাছির হায়দার বাবুলকে লাঞ্চিতের জের ধরে বাকবিতন্ডার সূত্রপাত হয়েছে। ওই দিন বাবুলকে মারধর ও জুতার মালা পরিয়ে লাঞ্চিত করে ভিএক্স কর্মীরা।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল বাংলানিউজকে বলেন,‘এলাকাবাসীর সঙ্গে শিক্ষার্থীদের সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত।’

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৪

ট্রেনের টিকিট কেনায় ভোগান্তি কমেছে
সুবীর নন্দীর সুর তাকে শ্রোতাদের মধ্যে বাঁচিয়ে রাখবে
সিলেটে সৎ মাকে কুপিয়ে জখম
উজিরপুরে ধর্ষণ মামলায় যুবক গ্রেফতার
টানা ১৯ দিনের ছুটিতে হাবিপ্রবি


ভারতে ভোট গণনায় কড়া নিরাপত্তা ব্যবস্থা
অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা