php glass

স্বাধীনতা সংগ্রামে জিয়ার অবদান অস্বীকার করা যাবে না

106 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
প্রতিষ্ঠিত সত্যকে কখনো আইন করে চাপা দেওয়া যাবে না উল্লেখ করে নগর বিএনপি‘র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেছেন,‘স্বাধীনতা সংগ্রামে জিয়ার অবদানকে খাটো করে দেখার কোন অবকাশ নাই।’

চট্টগ্রাম: প্রতিষ্ঠিত সত্যকে কখনো আইন করে চাপা দেওয়া যাবে না উল্লেখ করে নগর বিএনপি‘র সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেছেন,‘স্বাধীনতা সংগ্রামে জিয়ার অবদানকে খাটো করে দেখার কোন অবকাশ নাই।’

তিনি বলেন, আওয়ামী লীগ যতই বলুক না কেন জিয়াউর রহমান ছিলেন স্বাধীনতা সংগ্রামের একজন অগ্রসৈনিক। অকুতোভয় এই সৈনিককে রণাঙ্গনে অসীম সাহসের জন্য রাষ্ট্রীয় খেতাব দেওয়া হয়।

শুক্রবার বিকেলে নগরীর পূর্ব ষোলশহর এলাকায় এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। স্বাধীনতা দিবস উপলক্ষে পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপি, যুবদল ও ছাত্রদল যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে।

জিয়াউর রহমান এদেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপি‘র প্রতিষ্ঠাতা উল্লেখ করে আবু সুফিয়ান বলেন, রাষ্ট্র পরিচালনায় জিয়া বিচক্ষণতা এবং ন্যায়-পরায়নের জন্যই এদেশের মানুষের মাঝে চিরদিন বেঁচে থাকবেন।

জিয়াকে নিয়ে বিষোদাগার, সুযোগ পেলেই মিথ্যাচার করা আ’লীগের অভ্যাসে পরিণত হয়েছে অভিযোগ করে তিনি বলেন, জিয়াকে নিয়ে আওয়ামী লীগের বক্তব্য রাজনীতির শিষ্টাচার বহির্ভুত।

পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপি’র সভাপতি ও সাবেক কাউন্সিলর দোস্ত মোহাম্মদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে চান্দগাঁও থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লিপু, বিএনপি নেতা মো.বখতিয়ার, হাসান লিটন, ইলিয়াছ শেকু, জাফর আহমদ, গিয়াস উদ্দিন ভূইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়:২১০০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪ 

আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরি হয়েছে: ফখরুল
ভারত-বাংলাদেশ কলকাতা টেস্টের সময় এগিয়ে আনা হলো
বশেমুরবিপ্রবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু
বেপরোয়া রাজনীতি রাজনৈতিক দুর্ঘটনা ঘটাতে পারে: কাদের
শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ভারতের ক্রিকেট


দেশে ১ কোটি মানুষ কর দিতে সক্ষম: তথ্যমন্ত্রী
রিজেন্ট টেক্সটাইলের ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা
সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন
বেনাপোলে ৮ স্বর্ণের বারসহ আটক ১ 
শিশু রাজন কি বিনা চিকিৎসায় মারা যাবে?