php glass

বিদেশে নাবিকদের চাকরির বাজার সৃষ্টির চেষ্টা চলছে

113 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বাংলাদেশি নাবিকদের চাকরির বাজার সৃষ্টি করতে সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে সরকারিভাবে প্রচারণার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

চট্টগ্রাম: বাংলাদেশি নাবিকদের চাকরির বাজার সৃষ্টি করতে সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে সরকারিভাবে প্রচারণার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

শুক্রবার চট্টগ্রামের সল্টগোলা এলাকায় ন্যাশনাল মেরিটাইম ইনষ্টিটিউটে প্রশিণার্থী ক্যাডেটদের জন্য নির্মিতব্য ছয়তলা হোষ্টেল ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান  নৌমন্ত্রী।

দেশের শিপিং সেক্টরকে শক্তিশালী করতে সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি উদ্যোগেও নৌ প্রশিক্ষণ একাডেমি গড়ে তোলার অনুমোদন দিয়েছে সরকার।

বিশ্বব্যাপী নৌ সেক্টরে নাবিকদের চাহিদা বৃদ্ধি পাওয়ায় ন্যাশনাল মেরিটাইম ইনষ্টিটিউটে (এনএমআই) আধুনিক প্রশিক্ষণ যন্ত্রপাতি স্থাপন করে প্রশিক্ষণের মান উন্নত করা হচ্ছে বলে জানান তিনি।

ন্যাশনাল মেরিটাইম ইনষ্টিটিউটের অধ্যক্ষ ক্যাপ্টেন ফয়সাল আজিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ।

প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ছয়তলা হোষ্টেল ভবন নির্মাণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়:২০২০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪ 

পাবনায় সরকারিভাবে আমন সংগ্রহের কার্যক্রম শুরু
বায়িং হাউজগুলোর দক্ষতা বাড়ানোর ওপর জোরারোপ
ওয়ারীতে দেশি অস্ত্রসহ ৬ ডাকাত আটক
সিলেটে ছাত্রলীগ নেতা গ্রেফতার
কেরানীগঞ্জে বাসচাপায় অটোরিকশাযাত্রী নিহত


পাইকগাছায় ঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা 
দুর্গাসাগর দীঘিতে নিখোঁজের ৮ ঘণ্টা পর যুবকের মরদেহ উদ্ধার
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার
বেসরকারি উন্নয়ন সংস্থার অবদান লিপিবদ্ধ করার দাবি
এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কে বসুন্ধরা সিমেন্ট