php glass

বোয়ালখালীতে পুনরায় নির্বাচন দাবি বিএনপির

50 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা নির্বাচনের ফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি।

চট্টগ্রাম: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা নির্বাচনের ফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি।

ভোটের দিন সরকার দলীয় প্রার্থীর সমর্থকরা প্রশাসনের সহযোগিতায় ৩১টি কেন্দ্র দখল ও বিএনপি প্রার্থীর নির্বাচনী এজেন্টদের বের করে দিয়ে ভোট ডাকাতির অভিযোগ এনে এ দাবি জানানো হয়।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান বোয়ালখালী উপজেলা নির্বাচনে বিএনপি চেয়ারম্যান প্রার্থী বদরুছ মেহের‘র নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী মোস্তাক আহমেদ খান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ভোটের দিন সকাল ১০টায় খরনদ্বীপ ইউনিয়নের মসজিদ বাড়ী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে আওয়ামী লীগ নেতাদের নের্তৃত্বে ভোট কেন্দ্র দখল করে সকল ভোটারদের দলীয় চেয়ারম্যান প্রার্থী আতাউল হককে ভোট দিতে বাধ্য করেন।

তার অভিযোগ, ভোটাররা রাজি না হলে ভোটারদের হাত থেকে ব্যালট পেপার কেড়ে নিয়ে আওয়ামী লীগ প্রার্থীর লোকজন ভোট দেন। এরপর উপজেলার মোট ৩০টি কেন্দ্র দখল করে নেয়।

বিএনপি প্রার্থীর বিজয় নিশ্চিত জেনেই কেন্দ্র দখলে নিয়েছে অভিযোগ করে তিনি বলেন, নির্বাচনের আগেই আমরা এমন আশঙ্কা করেছিলাম। তাই সংবাদ সম্মেলন করে আশঙ্কার কথা প্রকাশ করেছি। প্রশাসনের কাছে এ বিষয়ে অভিযোগ করা হলেও কোন ব্যবস্থা নেয়নি।

তিনি বলেন, নির্বাচনের দিন আওয়ামী লীগের প্রার্থীকে পুলিশ স্টক দিয়ে ভোট কেন্দ্রে নিয়ে যায়। ওইদিন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মুসলেম উদ্দিনের গাড়ির সামনে পেছনে এলিট ফোর্সের গাড়ি স্কট দেয়। বিষয়টি প্রশাসনকে জানানিয়েছি। কিন্তু তারা নিরব ছিল।

এছাড়া প্রশিক্ষণপ্রাপ্ত ১৬ জন প্রিসাইডিং অফিসারকে নির্বাচনের আগের দিন বাদ দিয়ে নতুন ১৬জনকে নিয়োগ দেওয়া হয় বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বর্তমান বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান ও বিএনপি প্রার্থী বদুরুছ মেহের, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সদস্য কামাল উদ্দিন খান মুকুল, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি আহমদ খলিল খান, কদুরখীল ইউনিয়ন বিএনপির সভাপতি মো.ইদ্রিস, বোয়ালখালী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শহিদুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪

রৌমারীতে অস্ত্রসহ গ্রেফতার ৬ ডাকাত কারাগারে
টানা দুই পরাজয়ে ফাইনালের আশা শেষ বাংলাদেশের
ঢাকা মেট্রো-সিলেট ম্যাচ ড্র 
ইবির ‘এ’ ইউনিটের ফল প্রকাশ
জাবিতে সংহতি সমাবেশ


ফিজের করণীয় বাতলে দিলেন ভারতীয় পেসার
কমিউনিটি স্বাস্থ্যকর্মী সম্মেলন শুরু ২২ নভেম্বর
সার্কের দেশগুলোর সঙ্গে বাণিজ্য ঘাটতি ৭০০০ মিলিয়ন ডলার
কুবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
জনসভায় কথা বলার ভয় কাটিয়ে ওঠার উপায়