php glass

দুই পানি প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান সিলগালা

78 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) এর অনুমোদন ছাড়া অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার করে পানি প্রক্রিয়াজাত করায় নগরীতে দুইটি প্রতিষ্ঠান সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

চট্টগ্রাম: বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) এর অনুমোদন ছাড়া অবৈধভাবে মান চিহ্ন ব্যবহার করে পানি প্রক্রিয়াজাত করায় নগরীতে দুইটি প্রতিষ্ঠান সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। একইসঙ্গে প্রতিষ্ঠান দু’টিকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠান দু’টি হলো পাহাড়তলী সিডিএ মার্কেট এলাকার ওয়েসিস ড্রিংকিং ওয়াটার এবং সাগরিকা বণিকপাড়ার মেসার্স তানহা এন্টারপ্রাইজ।

বৃহষ্পতিবার জেলা নির্বাহী ম্যাজিস্টেট আসিফ ইমতিয়াজের নেতৃত্বে বিএসটিআইয়ের এক অভিযানে প্রতিষ্ঠান দু’টির বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়।

অভিযানে এছাড়াও অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে পানি প্রক্রিয়াজাত করায় আরেকটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। প্রতিষ্ঠানটি হলো উত্তর হালিশহর মইন্যা পাড়া এলাকার ডিউ ড্রফ ড্রিংকিং ওয়াটার।

বিএসটিআইয়ের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক শওকত ওসমান বাংলানিউজকে বলেন,‘ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।’

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৪

বেশি দামে লবণ বিক্রি, ৫ দোকান সিলগালা-জরিমানা দেড় লাখ
আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার মুখোমুখি হবে সু কি
চেকপোস্টে দুর্বৃত্তের হামলায় ৩ পুলিশ আহত, অস্ত্রসহ আটক ২
পাবনায় সরকারিভাবে আমন সংগ্রহের কার্যক্রম শুরু
বায়িং হাউজগুলোর দক্ষতা বাড়ানোর ওপর জোরারোপ


ওয়ারীতে দেশি অস্ত্রসহ ৬ ডাকাত আটক
সিলেটে ছাত্রলীগ নেতা গ্রেফতার
কেরানীগঞ্জে বাসচাপায় অটোরিকশাযাত্রী নিহত
পাইকগাছায় ঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা 
দুর্গাসাগর দীঘিতে নিখোঁজের ৮ ঘণ্টা পর যুবকের মরদেহ উদ্ধার