php glass

স্বাধীনতা দিবসে গণজাগরণ মঞ্চের পতাকা মিছিল

161 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মহান স্বাধীনতা দিবসে চট্টগ্রামে জাতীয় পতাকা মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। লাল-সবুজের পতাকা হাতে ‘জয় বাংলা’ শ্লোগান তুলে শত, শত নারী-পুরুষ এ মিছিলে অংশ নেয়।

চট্টগ্রাম: মহান স্বাধীনতা দিবসে চট্টগ্রামে জাতীয় পতাকা মিছিল করেছে গণজাগরণ মঞ্চ। লাল-সবুজের পতাকা হাতে ‘জয় বাংলা’ শ্লোগান তুলে শত, শত নারী-পুরুষ এ মিছিলে অংশ নেয়।

বুধবার বিকেল ৫টার দিকে নগরীর চেরাগি চত্বর থেকে মিছিল বের হয়। সামনে ছড়ানো বিশাল লাল-সবুজের পতাকা নিয়ে মিছিল এগিয়ে যায় আন্দরকিল্লার দিকে। সবার হাতে হাতেও ছিল জাতীয় পতাকা।

মিছিলটি আন্দরকিল্লা থেকে লালদিঘী হয়ে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সেখানে উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক মিছিলের সমাপ্তির ঘোষণা দিয়ে বলেন, আমরা অবিলম্বে সকল যুদ্ধাপরাধীর ফাঁসি কার্যকর দেখতে চাই। জামায়াত-শিবিরের রাজনীতি বাংলাদেশে আইন করে নিষিদ্ধ করা হোক। জামায়াত-শিবিরের যে আদর্শ সেই মৌলবাদী, খুনের আদর্শ নিয়ে বাংলাদেশে যাতে কেউ কোনদিন রাজনীতি করতে না পারে সেই আইন করা হোক। মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ যতদিন প্রতিষ্ঠিত হবেনা ততদিন পর্যন্ত তারুণ্যের সংগ্রাম চলবে।

এর আগে চেরাগি চত্বরে আয়োজিত মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম জেলা কমিটির সহ-সভাপতি শিমুল বৈঞ্চব, ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মেহেদি হাসান নোবেল, জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রণ্টের সভাপতি আল কাদেরি জয় প্রমুখ। সমাবেশ সঞ্চালনা করেন সাম্প্রদায়িকতা বিরোধী তরুণ উদ্যোগের যুগ্ম আহ্বায়ক প্রীতম দাশ।

সমাবেশ ও মিছিলে অন্যান্যের মধ্যে অংশ নেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম জেলা শাখার সভাপতি শাহআলম, গণজাগরণ মঞ্চের সদস্য সচিব ডা.চন্দন দাশ ও সমন্বয়কারী শরীফ চৌহান, খেলাঘর সংগঠক শীলা দাশগুপ্তা, আবৃত্তিশিল্পী পঞ্চানন চৌধুরী, সাংস্কৃতিক সংগঠক অনুপ বিশ্বাস, আবৃত্তিশিল্পী মিলি চৌধুরী, শিক্ষিকা সালমা জাহান মিলি ও গৌরি নন্দিতা, জেলা যুব মৈত্রীর সাধারণ সম্পাদক কায়সার আলম, ছাত্র ইউনিয়নের রবিউল ইসলাম, সাম্প্রদায়িকতা বিরোধী তরুণ উদ্যোগের যুগ্ম আহ্বায়ক রুবেল দাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৫ঘণ্টা, মার্চ ২৬,২০১৪

বাউল গান আর কাওয়ালিতে লোকজ মুগ্ধতা
ছায়ানটের শ্রোতার আসরে রবীন্দ্র সঙ্গীতের সুর
যত পড়বেন, ততই শিখবেন: বিচারপতি মোহাম্মদ ইমান আলী
দানবীর রণদাপ্রসাদ সাহার জন্ম
মেসির গোলে লিড নিয়ে বিরতিতে আর্জেন্টিনা


আইসিসিআর অ্যাওয়ার্ডে ভূষিত হলেন রেজওয়ানা চৌধুরী বন্যা
বনানীতে ট্রেনের ধাক্কায় শিশুর মৃত্যু
বরের ‘নাগিন ড্যান্স’ দেখে বিয়ে ভেঙে দিল কনে!
অশ্লীল নৃত্যের অভিযোগে যাত্রা প্যান্ডেল ভেঙে দিলো ইউএনও
মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা