php glass

রায়হানসহ গ্রেফতার ২

সম্পর্ক ভাঙার প্রতিশোধ নিতেই সায়মা ও তার মাকে খুন

222 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম নগরীতে মা-মেয়েকে নৃসংশভাবে খুনের ঘটনায় ওই মেয়েকে উত্যক্তকারী আবু রায়হানসহ (২৪) দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া অপর যুবক হল রায়হানের বন্ধু মো. শহীদ (২৭)।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে মা-মেয়েকে নৃসংশভাবে খুনের ঘটনায় ওই মেয়েকে উত্যক্তকারী আবু রায়হানসহ (২৪) দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার হওয়া অপর যুবক হল রায়হানের বন্ধু মো. শহীদ (২৭)।

বুধবার ভোর ৫টার দিকে রায়হানকে ঢাকার মালিবাগ এলাকা থেকে গ্রেফতার করে চট্টগ্রামের নগর গোয়েন্দা পুলিশ। একই সময়ে নগর গোয়েন্দা পুলিশ শহীদকে চট্টগ্রাম নগরীর খুলশী এলাকা থেকে গ্রেফতার করে।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বাবুল  আক্তার বাংলানিউজকে বলেন, গ্রেফতারের পর রায়হান ও শহীদ হত্যকাণ্ডের বিষয়টি স্বীকার করেছে। খুনের কারণ ও কিভাবে খুন করা হয়েছে তারও বর্ণনা করেছে তারা।

রায়হানকে ঢাকা থেকে চট্টগ্রামে নিয়ে আসা হচ্ছে বলেও জানান তিনি। আর শহীদকে ডবলমুরিং থানায় হস্তান্তর করা হয়েছে বলেও তিনি জানান।

গত সোমবার (২৪ মার্চ) সকালে নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ১৭ নম্বর সড়কের ১২৯ নম্বর যমুনা নামের একটি ভবনের চতুর্থ তলায় মা রেজিয়া আক্তার (৫০) ও মেয়ে এসএসসি পরীক্ষার্থী সাইমা নাজনীনকে (১৬) রগ কেটে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনার পর সায়মার বড় ভাই সাইফ রেজা অভিযোগ করেন, নগরীর হালিশহর মান্তিবাগ আবাসিক এলাকার বাসিন্দা ও ইউএসটিসি’র বিবিএ’র ছাত্র আবু রায়হান দীর্ঘদিন ধরে তার বোনকে উত্যক্ত করে আসছিল। এ নিয়ে সাইফের সঙ্গেও রায়হানের বাকবিতণ্ডা হয়।

গত ২০ মার্চ রায়হান তাদের বাসার সামনে এসে অসংলগ্ন আচরণ করলে সাইফের বাবা সিএণ্ডএফ ব্যবসায়ী রেজাউল করিমও তাকে অপমান করেন। মূলত সাইমাকে প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে রায়হান এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেন সাইফ রেজা।

তবে গ্রেফতারের পর রায়হান ও শহীদকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ সূত্র জানায়, শহীদ খুলশী এলাকায় একটি গেস্ট হাউসের গাড়িচালক। রায়হান নিয়মিত ওই গেস্টহাউসে যেতেন এবং এর সুবাদে তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে।

প্রায় দু’বছর আগে থেকে রায়হানের সঙ্গে কিশোরী সায়মা নাজনীনের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সায়মা স্কুলে যাবার পথে এবং হালিশহরে এম স্কয়ার এলাকায় পরস্পরের মধ্যে দেখাসাক্ষাৎ হত। শহীদ যে গেস্টহাউসের গাড়ি চালায়, রায়হান বেশ কয়েকবার সায়মাকে নিয়ে ওই গেস্টহাউসেও গেছেন।

কিন্তু সম্প্রতি রায়হান খারাপ সংসর্গে পড়ে নষ্ট হওয়ার পথে পা বাড়ায়। বখাটে হয়ে বিভিন্ন মেয়ে নিয়ে রায়হান ওই গেস্টহাউসে যাওয়া-আসা শুরু করে। বিষয়টি জানার পর সায়মা তাকে এড়িয়ে চলা শুরু করে। রায়হান বারবার অনুরোধেও সায়মা আর তার সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার বিষয়ে একমত হয়নি। সম্প্রতি রায়হান সম্পর্ক পুন:স্থাপনের জন্য সায়মার উপর চাপ প্রয়োগ করা শুরু করে।

বারবার প্রত্যাখাত হয়ে এক পর্যায়ে রায়হান তাকে খুনের পরিকল্পনা করে। পরিকল্পনার অনুযায়ী রায়হান সোমবার ভোরে ওই গেস্টহাউসে যান। সেখান থেকে সিএনজি অটোরিক্সা নিয়ে শহীদসহ সায়মাদের বাড়িতে আসেন।

বাসায় ঢুকেই প্রথমে দরজা বন্ধ করে সায়মার মুখ চেপে ধরে রায়হান। এসময় বেশ কিছুক্ষণ ধ্বস্তাধ্বস্তি হয়। ধ্বস্তাধ্বস্তির শব্দ শুনে সায়মার মা দ্রুত তার কক্ষ থেকে বের হয়ে প্রতিরোধের জন্য গেলে শহীদ তাকে ঝাপটে ধরে ফেলে। এসময় শহীদ তাকে ছেড়ে সায়মার মুখ চেপে ধরে রাখে। রায়হান এসে বটি দিয়ে প্রথমে সায়মার মায়ের পায়ের রগ কেটে দেয়।  

এসময় সায়মার মা মেঝেতে লুটিয়ে পড়লে রায়হান গিয়ে সায়মার পেটে ছোরা ঢুকিয়ে দেয়। এ ঘটনা দেখে সায়মার মা মেঝে থেকে উঠে রায়হান ও শহীদকে প্রতিরোধের চেষ্টা করে। তখন তারা রেজিয়াকে কুপিয়ে রক্তাক্ত করে। এসময় বাইরে থেকে কলিংবেলের শব্দ হয়। এ শব্দ শুনে দু’জনে দ্রুত সায়মার পায়ের রগ কেটে দেয়।

ঘটনার সময় শহীদের প্যান্টে রক্তের দাগ লাগে। শহীদ দ্রুত প্যাণ্ট খুলে বিছানার উপর থাকা একটি লুঙ্গি পরে বাইরে বেরিয়ে যায়। তবে বাইরে বেরিয়ে রায়হান ও শহীদ কলিংবেল কারা দিয়েছিল তাদের কাউকে দেখতে পায়নি। তারা দ্রুত গিয়ে আগে থেকে ঠিক করে রাখা অটোরিক্সায় উঠে ফয়’সলেক এলাকায় আসে।

সেখান থেকে রায়হান দ্রুত ঢাকায় চলে যায়। শহীদ গেস্টহাউসে গিয়ে ফ্রেশ হয়ে লুঙ্গিটি আবারও ফয়’সলেক এলাকায় একটি ‍নালার মধ্যে ফেলে যায়।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) এস এম তানভির আরাফাত বাংলানিউজকে বলেন, রায়হান এবং শহীদ দু’জন মিলেই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি। এরপরও আর কেউ জড়িত ছিল কিনা তা জানতে দু’জনকে আরও বিস্তারিতভাবে জিজ্ঞাসাবাদ করা হবে।   

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৪

এতিম সাজিয়ে দম্পতির কাছে চুরি করা শিশু বিক্রি
পাকুন্দিয়ায় প্রিমিয়ার ক্লাব ফুটবলের ফাইনাল অনুষ্ঠিত
করফাঁকির অভিযোগে ৫৫০০ কেজি তামাক জব্দ
শিপিং রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি
কেরানীগঞ্জে উদ্ধার কদমতলীর অপহৃত নারী, আটক ১


বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষার্থীদের ভোগান্তি 
জ্যাঠা শ্বশুরের বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
শ্রীমঙ্গলে ক্রেতা সেজে দুটি ডাহুক উদ্ধার
গোলাপি বলের প্রথম দিনে ‘ব্যর্থ’ বাংলাদেশ
৪১ বছরে ইবি, শিক্ষার্থী ৩০০ থেকে ১৪ হাজার