php glass

বাংলানিউজ-মিরসরাই কন্ঠ কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত

143 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
‘আকাশ খুলে দাও, আমি পৃথিবী দেখবো’- এই স্লোগান নিয়ে বাংলানিউজ ও মিরসরাই কন্ঠের যৌথ উদ্যোগে আয়োজিত শিক্ষামূলক কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

মিরসরাই: ‘আকাশ খুলে দাও, আমি পৃথিবী দেখবো’- এই স্লোগান নিয়ে বাংলানিউজ ও মিরসরাই কন্ঠের যৌথ উদ্যোগে আয়োজিত শিক্ষামূলক কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। ৬ষ্ঠ  থেকে দশম শ্রেণীর ৯ শতাধিক শিক্ষার্থী প্রতিযোগীতায় অংশ নেন। প্রতিযোগীতা শুরুর আগে জাতীয় সংগীত পরিবেশন করেন শিক্ষার্থীরা। এরপর দেশের জন্য প্রাণ উৎসর্গ করা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিকালে মু. রিগান উদ্দিনের সঞ্চালনায় পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় বক্তব্য রাখেন- করেরহাট কেএম উচ্চ বিদ্যালয়ের সভাপতি শাখাওয়াত উল্লা রিপন, প্রধান শিক্ষক প্রান গোপাল নাথ, সমাজসেবক এনায়েত হোসেন নয়ন, শিক্ষানুরাগী শেখ সেলিম, কুইজ অনুষ্ঠানের কো-অর্ডিনেটর কাজী ফরহাদ হোসেন রানা।

আলোচনা সভায় বক্তারা বলেন, এ ধরনের প্রতিযোগীতা আয়োজন শিক্ষার্থীদের মুক্ত জ্ঞানচর্চায় সহায়ক ভূমিকা পালন করবে। অন্যদিকে বিদ্যালয়ের প্রতি শিক্ষার্থীদের উৎসাহ সৃষ্টির পাশাপাশি নানা বিষয়ে জানার কৌতুহল পূরণে সহায়ক হবে।

প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন- ৬ষ্ঠ শ্রেণীর নুশরাত জাহান, মাধবি দাশ, শাহিনুল ইসলাম। ৭ম শ্রেণীর জাহেদ হাসান, নুসরাত জাহান প্রমি, ইমতিয়াজ মাহমুদ। ৮ম শ্রেণীর বৈশাখী নাথ, হোসাইন মোহাম্মদ কাউচার। ৯ম শ্রেণীর বিজয়ী রিয়াজ উদ্দিন, শাকীলা আপরীন,দেলোয়ার হোসেন। ১০ শ্রেণীর বিজয়ী দেদী আল ফরহাদ, আনোয়ার হোসেন। পরে মোট ১৩ জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৪

বাগেরহাটে ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ, ভাংচুর
স্থানীয় সরকার পর্যায়ের কাজে সম্পৃক্ত হতে চান প্রতিবন্ধীরা
নিউ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিলের প্রতিবাদে বিক্ষোভ
ফ্রান্স প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান
খুলনায় আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ


সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা
লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব