php glass

নিউমার্কেটে বিদ্যুতের তার ছিঁড়ে নিহত ১, আহত ১৪

231 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম নগরীর নিউমার্কেটে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পারুল আক্তার (২৩) নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। একই ঘটনায় কমপক্ষে আরও ১৪ জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। সোমবার বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর নিউমার্কেটে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পারুল আক্তার (২৩) নামে এক নারী শ্রমিক নিহত হয়েছেন।

একই ঘটনায় কমপক্ষে আরও ১৪ জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। সোমবার বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর আহতদের মধ্যে ৭ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পারুল মারা গেছেন বলে জানিয়েছেন চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই জহিরুল আলম।

আহতদের মধ্যে সাতজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- আমেনা খাতুন, বিলকিস বেগম, মনি, পারুল, মো.নাছির, আব্দুস সাত্তার, জাহাঙ্গীর এবং জসিম উদ্দিন।

চিকিৎসাধীন শ্রমিক মো.জসীম উদ্দিন বাংলানিউজকে জানান, নিউমার্কেটের সম্প্রসারণ কাজের অংশ হিসেবে ১৮ জন শ্রমিক নালায় কাজ করছিল। এর মধ্যে ১৫ জন একদিকে এবং ৩ জন আরেকদিকে কাজ করছিল।

আকস্মিকভাবে খুঁটি থেকে ১১ হাজার ভোল্টের বিদ্যুতের তারটি ছিঁড়ে ১৫ জন শ্রমিকের উপর পড়ে। এতে কমবেশি সব শ্রমিক আহত হন।

আহত আরেক শ্রমিক নাছির মো.নাছির বাংলানিউজকে জানান, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালনাধীন নিউ মার্কেট’র (বিপণী বিতান) পূর্বপার্শে নালা মেরামতের কাজে নিয়োজিত ছিল ১৮ জন শ্রমিক। কাজের দেখভালের দায়িত্বে ছিলেন তিনি।

নাছির বলেন,‘নালার পাশে দাঁড়িয়ে শ্রমিকদের কাজ দেখাশুনা করছিলাম। হঠাৎ দেখি একটি ১১ হাজার ভোল্টের ছিঁড়ে পড়ে। এতে বিদ্যুত স্পৃষ্ট হয়ে ১৪জন শ্রমিক আহত হয়।‘

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার একশট্টি গ্রামের বাসিন্দা নাছির জানান, সিডিএ পরিচালনাধীন এ কাজে সুপারভাইজার হিসেবে চলতি মাসের ১ তারিখ যোগ দেন তিনি।

বিদ্যুতের তার প্রথমেই তার গায়ে পড়েছে উল্লেখ করে নাছির বলেন,‘শ্রমিকরা কাজ করার সময় নালার পাশেই দাড়িয়ে ছিলাম আমি। কিছু বুঝে উঠার আগেই বিদ্যুতের ছেড়া তার আমার গায়ে পড়ে।‘

‘কিভাবে যে আমি বেঁচে আছি আল্লাই জানে’ বলেই হাসপাতালের বেডে কান্নায় ভেঙে পড়েন নাছির।

আহতদের ১৬ ও ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে বলে জানান এস আই জহিরুল আলম।

হতাহত শ্রমিকদের অধিকাংশের বাড়ি কুমিল্লা জেলায় বলে জানা গেলেও বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪

আগরতলায় বন সংরক্ষণ বিষয়ক ৩ দিনের কর্মশালা
সেই কিশোরীকে ধর্ষণের পর হত্যা করেছিলেন হাফেজ মুজিবুল
বানিয়াচংয়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা
বাঘারপাড়ায় ৬৭১ বস্তা সরকারি চাল জব্দ
বগুড়া-সৈয়দপুর গ্যাস সরবরাহে জমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু


নারায়ণগঞ্জে ইটভাটার বিদ্যুৎ লাইনে জড়িয়ে শিশুর মৃত্যু
সিলেটে সেরা করদাতার সম্মাননা পাচ্ছেন ৩৫ জন
র‌্যাবের অভিযানে ৭ মাদকবিক্রেতা আটক
আগে নিজেদের আইন মানতে হবে
উৎসবমুখর পরিবেশে হবে মহানগর আ’লীগের সম্মেলন