php glass

বেতন না পেয়ে অলংকারে শ্রমিকদের সড়ক অবরোধ

156 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নগরীর পাহাড়তলী থানার অলংকার মোড় এলাকায় বেতন না পেয়ে লিডিং ফ্যাশন নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন।

চট্টগ্রাম: নগরীর পাহাড়তলী থানার অলংকার মোড় এলাকায় বেতন না পেয়ে লিডিং ফ্যাশন নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছেন।

খবর পেয়ে শিল্প পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে সড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দেয়। পরে শ্রমিকরা কারখানার সামনে গিয়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ।

শিল্প পুলিশ সূত্রে জানা গেছে, দুই দফা পিছিয়ে সর্বশেষ সোমবার শ্রমিকদের বেতন দেয়ার ঘোষণা দেন কারখানার মালিক মিলন কান্তি বড়ুয়া। কিন্তু সোমবার সকালে শ্রমিকরা এসে দেখেন কারখানার গেইটে তালা। কারখানায় প্রবেশ করতে না পেরে সাড়ে তিন’শ শ্রমিক সড়ক অবরোধ করেন।

শিল্প পুলিশের গোয়েন্দা শাখার উপ-সহকারী পরিচালক আরিফুর রহমান বাংলানিউজকে বলেন, লিডিং ফ্যাশনে কর্মরত শ্রমিকদের বেতন দেয়ার কথা ছিল সোমবার। কিন্তু শ্রমিকরা কারখানার গেইটে তালা দেখতে পেয়ে সোমবার সকাল সাড়ে ৮টার দিকে অলংকার মোড়ে সড়ক অবরোধ করেন।

খবর পেয়ে শিল্প পুলিশের একটি দল শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে তারা কারখানার সামনে গিয়ে অবস্থান নেয়। এসময় উত্তেজিত শ্রমিকরা কারখানা ভাংচুরের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়।

শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে জানিয়ে তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ।
 
আরিফুর রহমান জানান, কারখানার মালিক দুই দফা বেতন দেওয়ার কথা থাকলেও দিতে পারেননি। তখন শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দিলে শিল্প পুলিশের মধ্যস্থতায় সোমবার বেতন দেওয়ার ঘোষণা দেন। কিন্তু সোমবার অঘোষিতভাবে কারখানা বন্ধ রাখেন মালিকপক্ষ। 

বাংলাদেশ সময়:১০৪০ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪

ইসরায়েলের জেলে নায়েলের ৪০ বছর, আশাবাদী পরিবার
রাজশাহীতে আখমাড়াই শুরু
যেন এক টুকরো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়!
হাত হারিয়ে পা দিয়েই পিইসি পরীক্ষা দিচ্ছে মুক্তামনি
উইকেটে জেঁকে বসা পূজারাকে ফেরালেন এবাদত


নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার
ভারত-বাংলাদেশ সম্পর্ক বরাবরই ভালো: মমতা
ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী
২ উইকেট হারিয়েই বড় লিডের পথে ভারত
আগুন থেকে বাঁচতে মেয়র নাছিরের প্রচারপত্র