php glass

উত্যক্তকারীকে সন্দেহ

চট্টগ্রামে মা-মেয়েকে খুন

510 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদে মা ও মেয়েকে পায়ের রগ কেটে, কুপিয়ে নৃশংসভাবে খুন করেছে দুর্বৃত্তরা। মেয়েকে দীর্ঘদিন ধরে উত্যক্তকারী রায়হান (২৫) নামের এক যুবক এ ঘটনা ঘটিয়েছে বলে তাদের পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদে মা ও মেয়েকে পায়ের রগ কেটে, কুপিয়ে নৃশংসভাবে খুন করেছে দুর্বৃত্তরা। মেয়েকে দীর্ঘদিন ধরে উত্যক্তকারী রায়হান (২৫) নামের এক যুবক এ ঘটনা ঘটিয়েছে বলে তাদের পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন।

নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ১৭ নম্বর সড়কের ১২৯ নম্বর যমুনা নামের একটি ভবনের চতুর্থ তলায় এ ঘটনা ঘটেছে।

সোমবার সকাল ১০টা ৪০ মিনিটের দিকে খবর পেয়ে পুলিশ মা-মেয়েকে উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠিয়ে দেয়। এ ঘটনায় সন্দেহভাজন ওই বাড়ির দুই নিরাপত্তা কর্মীকে আটক করেছে পুলিশ।

নিহতরা হলেন- নগরীর ধনিয়ালাপাড়া এলাকার এফ এন টেডিং কর্পোরেশন নামের একটি সিএন্ডএফ প্রতিষ্ঠানের পরিচালক রেজাউল করিমের স্ত্রী রেজিয়া খাতুন (৫০) ও মেয়ে সায়মা নাজনীন (১৬)। সে এবার আগ্রাবাদ সিডিএ গার্লস স্কুল থেকে এসএসসি পরীক্ষার্থী।

মা-মেয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) এস এম তানভির আরাফাত বাংলানিউজকে বলেন, সোমবার সকালে রেজাউল করিম অফিসে চলে যায়। মেয়ে সায়েমা আক্তারের এসএসসি’র প্র্যাকটিক্যাল পরীক্ষা ছিল। সায়েমার বান্ধবীরা সকালে পরীক্ষার হলে যাওয়ার জন্য তাকে ডাকতে আসে।

এসময় বার বার কলিংবেল দেওয়ার পরও ঘরের  দরজা না খোলায় তাদের সন্দেহ হয়। পরে তারা ঘরের ভেজানো দরজা ঠেলে ঘরের ভেতর ঢুকতেই মা  ও মেয়ের দেহ রক্তাক্ত অবস্থায় পরে থাকতে দেখে। বিষয়টি তারা স্থানীয় লোকজনকে জানায়। স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পুলিশ এসে ১০টা ৪০ মিনিটের দিকে খবর পেয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।   

তবে কারা এ খুনের ঘটনা ঘটিয়েছে তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেননি এস এম তানভির।

ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, ওই বাসার মূল দরজার পরেই জমে আছে রক্ত। বাসার সিঁড়িতে, সব জায়গায় রক্ত জমাট বেঁধে আছে। বাসার ভেতরে একটি রক্তমাখা বটি এবং একটি বড় ছোরা পড়ে থাকতে দেখা গেছে।

জানা গেছে, সিএন্ডএফ ব্যবসায়ী রেজাউল করিমের দু’ছেলে ও এক মেয়ে। বড় ছেলে সাইফ রেজা বাবার সঙ্গে ব্যবসা দেখশোনা করেন। মেঝ ছেলে চিকিৎসক হিসেবে চকরিয়ায় কর্মরত আছেন। সবার ছোট মেয়ে ছিল সায়মা নাজনীন।

সাইফ রেজা বাংলানিউজকে জানান, সকাল সাড়ে ৯টার দিকে বাবা ও ছেলে অফিসের উদ্দেশ্যে বেরিয়ে যান। তার বাবা নগরীর আসকার দিঘির পাড়ে মিশন ডেভেলাপারের অফিসে ফ্ল্যাট বুকিংয়ের টাকা জমা দিতে যান। ১০টার দিকে ছোট বোনের বান্ধবী তাদের ফোন করে ঘটনার কথা জানায়।

ঘটনা শুনে তার বাবা ও তিনি দ্রুত চমে হাসপাতালে এসে দেখেন মা, বোন দু’জনই মারা গেছেন।

সাইফ কান্নায় ভেঙ্গে পড়ে জানান, তার বাবা খবর শুনেই অসুস্থ হয়ে গেছেন। তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার খবর শুনে তাদের আত্মীয়স্বজন সবাই চমেক হাসপাতালে ফরেনসিক বিভাগের মর্গের সামনে ভিড় করেন। এসময় তাদের কান্নায় সেখানকার পরিবেশ ভারী হয়ে উঠে।

রেজাউল করিমের বাড়ি সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার কুড়ালিয়া গ্রামে। এফ এন টেডিং কর্পোরেশনের তিনি পরিচালক এবং তার স্ত্রী ছিলেন চেয়ারম্যান। অসমণ্ড ইন্টারন্যাশনাল নামে আরও একটি সিএণ্ডএফ প্রতিষ্ঠানের তিনি পরিচালক।

সন্দেহের তীর উত্যক্তকারীর দিকে
সায়মার বড় ভাই সাইফ রেজা অভিযোগ করেন, আগ্রাবাদ শান্তিবাগ এলাকার বাসিন্দা ও ইউএসটিসি’র বিবিএ’র ছাত্র রায়হান তার বোনকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করত। তার বোন তাদের কাছে বিভিন্ন সময় এ বিষয়ে অভিযোগ করেছে।

কিছুদিন আগে রায়হান সাইফকে রাস্তায় পেয়ে বলে, তোমার বোনকে আমি ভালবাসি। এসময় সাইফের সঙ্গে রায়হানের কথা কাটাকাটি হয়।

কান্নায় ভেঙ্গে পড়ে সাইফ রেজা বলেন, আমার বোন কি বুঝে, কি জানে। দুনিয়ার কি দেখেছে সে ? তাকে রায়হান এভাবে মারতে পারল ?

সাইফ জানায়, মৃত্যুর আগে তার মা বোনের বান্ধবীদের কাছে রায়হানের কথা বলে গেছেন।

সাইফের পিতার ঘনিষ্ঠজন জাকির হোসেন বাংলানিউজকে বলেন, গত বৃহস্পতিবার সকালে রায়হান সায়মার বাসার সামনে এসে চিৎকার করে তাকে ডাকতে থাকে। এসময় রেজাউল করিম সাহেব বের হয়ে তাকে গালি দেন। রায়হান অপমানিত হয়ে সেখান থেকে চলে যায়।

সায়মার চাচাত বোন রুখসানা নাজনিন বাংলানিউজকে বলেন, আমার বোন খুব ভদ্র ছিল। সে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ত। সিক্সে পড়ার সময় থেকে সে হিজাব পড়ত।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) এস এম তানভির আরাফাত বাংলানিউজকে বলেন, রায়হানকে যেহেতু সন্দেহ করা হচ্ছে এবং সুনির্দিষ্ট কিছু অভিযোগ পাওয়া গেছে আমরা বিষয়টি তদন্ত করে দেখবে।

বাংলাদেশ সময়: ১১৪০ঘণ্টা, মার্চ ২৪,২০১৪

আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার মুখোমুখি হবে সু কি
চেকপোস্টে দুর্বৃত্তের হামলায় ৩ পুলিশ আহত, অস্ত্রসহ আটক ২
পাবনায় সরকারিভাবে আমন সংগ্রহের কার্যক্রম শুরু
বায়িং হাউজগুলোর দক্ষতা বাড়ানোর ওপর জোরারোপ
ওয়ারীতে দেশি অস্ত্রসহ ৬ ডাকাত আটক


সিলেটে ছাত্রলীগ নেতা গ্রেফতার
কেরানীগঞ্জে বাসচাপায় অটোরিকশাযাত্রী নিহত
পাইকগাছায় ঘের ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা 
দুর্গাসাগর দীঘিতে নিখোঁজের ৮ ঘণ্টা পর যুবকের মরদেহ উদ্ধার
সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার