চবিতে পরীক্ষার হলে ছাত্রলীগের তালা

89 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সংগঠনের এক কর্মীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে না দেওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার হলে তালা লাগিয়ে দিয়েছে ছাত্রলীগ কর্মীরা।

চট্টগ্রাম: সংগঠনের এক কর্মীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে না দেওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার হলে তালা লাগিয়ে দিয়েছে ছাত্রলীগ কর্মীরা।

রোববার সকাল সাড়ে নয়টার দিকে যুগ্ম সম্পাদক দিয়াজের অনুসারীরা এ ঘটনা ঘটায়।

পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারা ওই ছাত্রলীগ কর্মীর নাম সেলিম রেজা মৃধা। সে নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

নৃবিজ্ঞান বিভাগের সভাপতি সাদাফ নূর এ ইসলাম বাংলানিউজকে বলেন, পার্সেন্টিস (ক্লাসে উপস্থিতির হার) না থাকায় মৃধাকে পরীক্ষায় অংশগ্রহন করতে দেওয়া হয়নি।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রোববার সকাল দশটায় নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু, ছাত্রলীগ কর্মীরা তালা লাগিয়ে দেওয়ায় পরীক্ষা শুরু হতে প্রায় দেড় ঘণ্টা বিলম্ব হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দিয়াজের অনুসারী সৌমেন পালিতের নেতৃত্বে ২০-২২ জন ছাত্রলীগ কর্মী  সকালে বিভাগের সামনে অবস্থান নিয়ে পরীক্ষার হলে তালা লাগিয়ে দেয়। পরে, প্রক্টরিয়াল বড়ি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো.সিরাজ উদ দৌলাহ বাংলানিউজকে বলেন, ঘটনা তদন্ত করা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহন করা হবে।

তালা লাগানোর ঘটনায় চবি ছাত্রলীগের যুগ্ন সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

প্রসঙ্গত, এর আগেও ছাত্রলীগের নেতৃত্বে একাধিকবার পরীক্ষার হলে তালা দেওয়ার ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৪

নীলফামারীতে ফের মৃদু শৈত্যপ্রবাহে জনজীবন বিপর্যস্ত
কৃষি জমির মাটি যাচ্ছে ইটভাটায়, ফসল-সড়কের ক্ষতি
ঈশ্বরগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত
কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪


আক্কেলপুরে ট্রেনের ধাক্কায় ব্যবসায়ী নিহত
না’গঞ্জে ব্যবসায়ীকে কুপিয়ে জখম
যশোরে গৃহবধূ ধর্ষণে সেই এসআইয়ের সম্পৃক্ততা পায়নি পিবিআই
‘এক মৃত ব্যক্তির অঙ্গদানে বাঁচতে পারেন আটজন’ 
তাবিথের ওপর হামলা: দারুস সালামের ওসিকে ব্যবস্থার নির্দেশ