php glass

স্বৈরাচার থাকলে অগ্রগতি সম্ভব নয়: আমির খসরু

408 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
পাঁচ জানুয়ারির জাতীয় নির্বাচনে অংশ না নেয়ায় সংসদে প্রতিনিধিত্ব না থাকলেও বিএনপিকেই ‘বিরোধী দল’ হিসেবে উল্লেখ করেছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ।

চট্টগ্রাম: পাঁচ জানুয়ারির জাতীয় নির্বাচনে অংশ না নেয়ায় সংসদে প্রতিনিধিত্ব না থাকলেও বিএনপিকেই ‘বিরোধী দল’ হিসেবে উল্লেখ করেছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ।  

শনিবার চট্টগ্রামে বিজিএমইএ আয়োজিত কাফেক্সপো’র সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী।

অনুষ্ঠানে বিজিএমইএ’র নেতারা বিএনপিকে ‘বিরোধীদল’ সম্বোধন করে দেশকে অস্থির পরিস্থিতি থেকে রক্ষায় এবং তৈরি পোশাক খাতকে সহযোগিতার আহবান জানান। তবে আমির খসরু দেশে কোন বিরোধী দল নেই বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে আমির খসরু বলেন, কোন স্বৈরাচারের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন, সুষ্ঠু বিনিয়োগের পরিবেশ গড়ে তোলা সম্ভব নয়। স্বৈরাচার থাকলে অগ্রগতি হবেনা। এজন্য দেশে ‘বৈধ’ সরকার ও ‘বৈধ’ বিরোধীদলের প্রয়োজন।

দেশে একটি ‘বৈধ’ সরকার ও বিরোধী দল ছাড়া অর্থনীতিসহ সকল ক্ষেত্রে অগ্রগতি সম্ভব নয় বলেও মন্তব্য করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।
 
শনিবার বিকালে নগরীর এম এ আজিজ সংলগ্ন জিমনেসিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে তিনি আরও বলেন, অথনৈতিক অগ্রগতির জন্য জাতীয় ঐক্য দরকার। এর জন্য রাজনৈতিক গণতান্ত্রিক পরিবেশ থাকতে হবে। কিন্তু দেশে কোন রাজনৈতিক বা সামাজিক সুশাসন বিরাজ করছে না। গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার নেই, জানমালের নিরাপত্তা নেই।

টিআইবি’র সাম্প্রতিক জরিপের প্রসঙ্গ টেনে এনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু বলেন, তাদের জরিপেও সংসদে কনো বিরোধীদল নেই বলে উঠে এসেছে।
 
তিনি বলেন, বিরোধীদল আছে জেলখানায়, আদালতে, পুলিশ-র‌্যাবের গুলির মুখে। প্রতিনিয়ত তাদের পাখির মতো গুলি করে হত্যা করা হচ্ছে।
 
বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি নাসিরউদ্দিন আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপণী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিজিএমইএ’র সাবেক সভাপতি ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র সহ-সভাপতি এস এম ফজলুল হক, বিজিএমইএ’র সহ-সভাপতি এস এম মান্নান কচি, পরিচালক নজরুল ইসলাম প্রমুখ।
 
গত বৃহস্পতিবার থেকে জিমনেশিয়াম প্রাঙ্গণে শুরু হওয়া তৈরি পোশাক ও সংশ্লিষ্ট মেশিনারিজের প্রদর্শনী কাফেক্সপো শনিবার শেষ হচ্ছে।

দীর্ঘদিন ধরে বিজিএমইএ’র এ প্রদর্শনীর উদ্বোধনীতে সরকারী দলের মন্ত্রীকে প্রধান অতিথি এবং সমাপণীতে বিরোধী দলের চট্টগ্রামের শীর্ষ নেতাকে প্রধান অতিথি করার রেওয়াজ চালু আছে। পাঁচ জানুয়ারির নির্বাচনের পর সংসদে বিরোধী দল হিসেবে আছে জাতীয় পার্টি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৪

বরিশা‌লের ৮ রু‌টের বাস চলাচল বন্ধ
পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে ‘অচল’ বিভিন্ন জেলা
নওগাঁর সব রুটে বাস চলাচল বন্ধ
হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন নুসরাত
নড়াইলে বাস ধর্মঘট ২য় দিনে, দুর্ভোগ


শিকারিদের ফাঁদে মরলো বিপন্ন ‘গন্ধগোকুল’
বুধবার থেকে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘটের ডাক
ফেসবুক স্ট্যাটাসে ধরা পড়লো প্রতারক দম্পতি!
বিরলে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু
রেইনবো ডায়েট আবার কী, কেন খেতে বলা হয়?