php glass

‘ছালামের সঙ্গে সাকা’র সম্পর্ক আছে’

84 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালামের সঙ্গে যুদ্ধাপরাধের অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর সম্পর্ক আছে বলে অভিযোগ তুলেছেন নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী।

চট্টগ্রাম: চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালামের সঙ্গে যুদ্ধাপরাধের অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর সম্পর্ক আছে বলে অভিযোগ তুলেছেন নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী।

শনিবার পৌর জহুর মার্কেট দর্জি শ্রমিক লীগের এক সভায় তিনি এ অভিযোগ তুলেন। সিডিএ কর্মচারী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবের চাকুরিচ্যুতি এবং আবদুচ ছালামের অপসারণের দাবিতে এ সভার আয়োজন করা হয়।

সভায় এটলি বলেন, আবদুচ ছালাম নব্য আওয়ামী লীগের। তাকে দল থেকেই শুধু নয়, দেশ থেকেও বিতাড়িত করতে হবে। তার সাথে যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর সম্পর্ক আছে।

একই সভায় নগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আবদুল আহাদ বলেন, আবুদচ ছালাম সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন। তার বিরুদ্ধে আমরা আরও কঠোর কর্মসূচী দেব। তাকে কোনভাবেই সিডিএ ভবনে ঢুকতে দেয়া হবে না।

দর্জি শ্রমিক লীগের সভাপতি পঞ্চ‍ানন দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় নগর শ্রমিক লীগের নেতারা বক্তব্য রাখেন।

উল্লেখ্য ২০০৫ সালে তৎকালীন মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর হাত ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হন শিল্পপতি আবদুচ ছালাম।

মহিউদ্দিনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের সুবাদে ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তিনি বাগিয়ে নেন সিডিএ চেয়ারম্যানের পদ। ছালামকে নিয়োগের মাধ্যমে সিডিএ’র ইতিহাসে প্রথমবারের মত রাজনৈতিক নিয়োগের ঘটনা ঘটে।

২০১০ সালের মাঝামাঝিতে সিটি কর্পোরেশন নির্বাচনে মহিউদ্দিন পরাজিত হবার পর নগর আওয়ামী লীগে বিভক্তি দেখা দেয়। ছালাম তৎকালীন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আফছারুল আমিনের হাত ধরে মহিউদ্দিন বিরোধী গ্রুপে যোগ দেন।

এরপর থেকে মহিউদ্দিনের অনুসারী সিডিএ কর্মচারী লীগ, নগর শ্রমিক লীগ সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের পদত্যাগ দাবি করে আসছে। তাদের অভিযোগ, সিডিএ চেয়ারম্যান নজিরবিহীন দুর্নীতি ছাড়াও জামায়াত-শিবিরকে পৃষ্ঠপোষকতা দিচ্ছেন।

২০১২ সালের নভেম্বরে নগরীর বহদ্দারহাটে নির্মাণাধীন ফ্লাইওভার ধসে পড়ার পর সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামের পদত্যাগ দাবি করেছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, মার্চ ২২,২০১৪

বিরলে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধের মৃত্যু
রেইনবো ডায়েট আবার কী, কেন খেতে বলা হয়?
ঢাকা মহানগর আ’লীগের উত্তর-দক্ষিণে আলোচনায় যারা
টি-১০ ক্রিকেটে রেকর্ড ইনিংস খেললেন ক্রিস লিন
সাতক্ষীরা সীমান্তে ১১৫ কেজি ইলিশসহ আটক ১


মেহেরপুরে চলছে দ্বিতীয় দিনের মতো বাস ধর্মঘট, ভোগান্তি 
মারাত্মক ঝুঁকিতে উন্নয়নশীল দেশের স্যানিটেশন শ্রমিকরা
পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল
বৈষম্য বিলোপের লক্ষ্যে মঙ্গলবার বিশ্ব পুরুষ দিবস
মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত