php glass

ঝটিকা সফরে ভূমি প্রতিমন্ত্রী, এক কর্মকর্তা বরখাস্ত

45 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
চট্টগ্রামে ভূমি অফিসে ঝটিকা সফর করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এসময় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও ২ কর্মকর্তাকে বদলির আদেশ দিয়েছেন প্রতিমন্ত্রী।

চট্টগ্রাম: চট্টগ্রামে ভূমি অফিসে ঝটিকা সফর করেছেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। এসময় অনিয়ম ও দুর্নীতির অভিযোগে এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও ২ কর্মকর্তাকে বদলির আদেশ দিয়েছেন প্রতিমন্ত্রী।

সোমবার দুপুরে নগরীর কাট্টলী ভূমি অফিসে ঝটিকা সফরে যান প্রতিমন্ত্রী।

বরখাস্ত হওয়া কর্মকর্তার নাম সফিক উদ্দিন। তিনি কাট্টলী ভূমি অফিসের উপ ভূমি সহকারী কর্মকর্তা। মামলা নিষ্পত্তিতে কালক্ষেপনের অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এছাড়া বদলি আদেশ পাওয়া কর্মকর্তারা হলেন, ভূমি সহকারী কর্মকর্তা আক্কাস উদ্দিন এবং উপ-ভূমি সহকারী কর্মকর্তা এ বি এম মাসুম। রাজস্বের টাকা জমা না দিয়ে রেখে দেওয়া এবং রাজস্বের অধিক টাকা বহনের অভিযোগে তাদেরকে এ বদলি আদেশ দেওয়া হয়। একইসঙ্গে দু’জনকে কারণ দর্শানোর নোটিশ দেন প্রতিমন্ত্রী।

ঝটিকা সফরে প্রতিমন্ত্রী সদর ও চান্দগাঁও সার্কেলের ভূমি অফিসও পরিদর্শন করেন। এসময় ভূমি অফিসগুলোতে দালালদের দৌরাত্ম্য রোধে শীঘ্রই ভ্রাম্যমান আদালত পরিচালনা করার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম আবদুল কাদেরকে নির্দেশ দেন তিনি।

সদর সার্কেল ভূমি অফিস পরিদর্শন শেষে সাংবাদিকদের জাবেদ বলেন, ভূমি অফিসগুলোতে কোন ধরণের অনিয়ম বরদাশত করা হবে না। এ ধরণের ঝটিকা সফর অব্যাহত রাখা হবে।

এসময়, শীঘ্রই খাস জমি নিয়ে সরকার একটি ল্যান্ড ব্যাংক গড়ে তোলার পরিকল্পনা করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘন্টা, মার্চ ৩, ২০১৪

শ্লীলতাহানির প্রতিবাদ করায় শিক্ষার্থী তাহেরকে হত্যা
পিরোজপুরে সাংবাদিকদের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়
মালদ্বীপের টিসি স্পোর্টসকে উড়িয়ে দিল চট্টগ্রাম আবাহনী
সিলেট-রংপুর বিভাগ ডেঙ্গুমুক্ত
বিএনপি নেতাকর্মীদের কাছে আসিফ নজরুলের তিন প্রশ্ন


আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান
সাম্প্রতিক ইস্যু নিয়ে প্রগতিশীল সংগঠনগুলোর সমাবেশ
ইউএস-বাংলায় ৪র্থ ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০
ইসলামপুরে মাহিন্দ্রা উল্টে চালকের মৃত্যু
বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট