চট্টগ্রামে প্রগতিশীল ছাত্রজোটের মিছিল-সমাবেশ

21 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
শিক্ষার বাণিজ্যিকীকরণ, ইউজিসির কৌশলপত্র বাতিল এবং সারাদেশে প্রগতিশীল ছাত্রজোটের নেতৃবৃন্দের উপর পুলিশি হামলা-মামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।
php glass

চট্টগ্রাম: শিক্ষার বাণিজ্যিকীকরণ, ইউজিসির কৌশলপত্র বাতিল এবং সারাদেশে প্রগতিশীল ছাত্রজোটের নেতৃবৃন্দের উপর পুলিশি হামলা-মামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

বৃহস্পতিবার বিকেল ৪টায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল শুরু হয়। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিল চেরাগি পাহাড় মোড়ে এসে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নেতা বিপ্লব দাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় নেতা আহসান হাবীব, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় নেতা আল কাদেরী জয় ও তাজনাহার রিপন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নেতা উবা থোয়াই মারমা।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষার বাণিজ্যিকীকরণের নগ্ন থাবা আজ প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়কে গ্রাস করছে। দাতা সংস্থাদের প্রেসক্রিপশন মোতাবেক ইউজিসির কৌশলপত্র শিক্ষাকে ক্রমশ সাধারন শিক্ষার্থীদের নাগালের বাইরে নিয়ে যাচ্ছে।

বক্তারা আরো বলেন, সাম্প্রতিককালে রাজশাহী, বেগম রোকেয়া, জগন্নাথসহ সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যাকালীন কোর্স, বর্ধিত বেতন ফি এবং হল উদ্ধারের আন্দোলনে বাধা দানকারী সন্ত্রাসীদের মামলা না দিয়ে উল্টো আন্দোলনে নেতৃত্বদানকারী প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীদের উপর নানাবিধ মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে শিক্ষাজীবন নষ্ট করা হচ্ছে।

বক্তারা অবিলম্বে প্রগতিশীল ছাত্রজোটের নেতৃবৃন্দের উপর দেয়া সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে আগামীর সকল লড়াই সংগ্রামে আপামর ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ০৬,২০১৪

মানুষের মৃত্যুর প্রহর গুনেন তারা
অসহ্য গরমের পর স্বস্তির বৃষ্টি চট্টগ্রামে
পাইকারিতে আড়াই টাকার লেবু খুচরা পর্যায়ে ১০ টাকা
মার্কেটে মার্কেটে পুলিশের সেবা বুথ
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে লক্ষ্য সুনির্দিষ্ট: পলক


২৫০ রোগীর বিপরীতে ১ জন চিকিৎসক
বগুড়া-৬ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না খালেদা জিয়া
খিলগাঁয়ে কাভার্ড ভ্যানচাপায় শিক্ষার্থীর মৃত্যু
ট্রেনের টিকিটের জন্য রাত জাগছেন তারা
ক্রেতা টানতে বুলি, ফুটপাতে জমেছে বিকিকিনি