যমুনা অয়েল ট্যাংকারে আগুন

চার কর্মকর্তাকে দায়ী করে তদন্ত প্রতিবেদন

20 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
রাষ্টায়ত্ত্ব তেল কোম্পানি যমুনার অয়েল ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল করেছে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন-বিপিসি’র গঠিত তদন্ত কমিটি। প্রতিবেদনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ৪ কর্মকর্তাকে দায়ী করা হয়েছে।
php glass

চট্টগ্রাম: রাষ্টায়ত্ত্ব তেল কোম্পানি যমুনার অয়েল ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিল করেছে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন-বিপিসি’র গঠিত তদন্ত কমিটি। প্রতিবেদনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ৪ কর্মকর্তাকে দায়ী করা হয়েছে।

মঙ্গলবার সকালে তদন্ত কমিটি এ প্রতিবেদন জমা দেয়।

বিপিসি’র চেয়ারম্যান ইউনুছুর রহমান বাংলানিউজকে বলেন, ১৫ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন পেয়েছি। প্রতিবেদনে অগ্নিকাণ্ডের ঘটনায় দোষীদের চিহ্নিত করার পাশাপাশি ভবিষ্যতে এ ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেতে কিছু সুপারিশ করা হয়েছে।

প্রতিবেদনে প্রত্যক্ষভাবে যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তারা হলেন- ডিপোর উপ-মহাব্যবস্থাপক (টার্মিনাল) আবুল বশর ও রক্ষণাবেক্ষণ প্রকৌশলী মুশফিকুর রহমান। এদের মধ্যে মুশফিকুর রহমানকে গত শনিবার এ ঘটনায় বরখাস্ত করা হয়েছিল।

পরোক্ষভাবে অভিযুক্তদের নাম জানা যায় নি।

প্রসঙ্গত, গত শুক্রবার রাষ্ট্রায়ত্ব তেল কোম্পানি যমুনা অয়েলের একটি ট্যাংকের অগ্নিকাণ্ডে নয় শ্রমিক দগ্ধ হয়। পরে এ ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করে বিপিসি ও ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটি এখনো প্রতিবেদন জমা দিতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘন্টা, মার্চ ৪, ২০১৪

বগুড়ায় বসুন্ধরা ও কিং ব্র্যান্ড সিমেন্টের ইফতার মাহফিল
নীলফামারীতে মানবতাবিরোধী মামলার আসামি নূর গ্রেফতার
বাজেটে বিড়ির দাম কমানোর দাবি
 কবি হায়াৎ সাইফের প্রয়াণে স্মরণসভা
চুয়াডাঙ্গায় বাড়িতে ট্রাক ঢুকে গৃহকর্তা নিহত


ছত্তিশগড়ে জিপ-ট্রাক সংঘর্ষে নিহত ৬
নতুন কর্মস্থলে যোগ দিলেন তথ্য প্রতিমন্ত্রী
ঘুষ নেওয়ার অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে  মামলা
সাভারে সেপটিক ট্যাংকে পড়ে নারীর মৃত্যু
সহকারী শিক্ষকদের থেকেই পদোন্নতি দিয়ে প্রধান শিক্ষক