ব্যাটারিচালিত রিকশা বন্ধে আল্টিমেটাম, অন্যথায় ধর্মঘট

48 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
নগরী থেকে ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ ও কারখানা সিলগালাসহ কয়েক দফা দাবিতে সমাবেশ করেছে চট্টগ্রাম অটোরিক্সা, অটোটেম্পু, ফোর স্ট্রোক ও সিএনজি চালক মালিক ঐক্য পরিষদ। দাবি আদায়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একমাসের আল্টিমেটাম দিয়েছে চালক-মালিক নেতারা।
php glass

চট্টগ্রাম: নগরী থেকে ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ ও কারখানা সিলগালাসহ কয়েক দফা দাবিতে সমাবেশ করেছে চট্টগ্রাম অটোরিক্সা, অটোটেম্পু, ফোর স্ট্রোক ও সিএনজি চালক মালিক ঐক্য পরিষদ। দাবি আদায়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একমাসের আল্টিমেটাম দিয়েছে চালক-মালিক নেতারা। এর মধ্যে দাবি মানা না হলে আগামী ৬ এপ্রিল চট্টগ্রাম নগরীতে দিনব্যাপী ধর্মঘট পালনের ঘোষণা দেন তারা।

রোববার দুপুরে নগরীর আউটার স্টেডিয়ামে সমাবেশ করে সংগঠনটি। সমাবেশ শেষে মিছিল বের করে তারা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র, জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারকে স্মারকলিপি দেন সংগঠনটির নেতারা।

দাবিগুলো হলো- ব্যাটারি চালিত রিকশা উচ্ছেদ ও কারখানা সিলগালা করা, নিবন্ধনবিহীন অটোরিকশা চলাচল বন্ধ করা ও একতরফা রিকুইজিশন বন্ধ করা।

সমাবেশে বক্তারা বলেন, ব্যাটারিচালিত রিকশার কারণে প্রায় দুই লাখ রিকশাচালক-মালিক ও সিএনজিচালিত চালক-মালিকের জীবন-জীবিকা বিপন্ন হয়ে উঠেছে। প্রশাসনকে এক মাস সময় দেয়া হয়েছে। একমাসের মধ্যে আমাদের দাবি মেনে নেওয়া না হলে আগামী ৬ এপ্রিল  চট্টগ্রাম নগরীতে দিনব্যাপী ধর্মঘট পালন করা হবে।

চট্টগ্রাম অটোরিক্সা, অটোটেম্পু, ফোর স্ট্রোক ও সিএনজি চালক মালিক ঐক্য পরিষদের সভাপতি কাশেম সরকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কাজী রায়হান, মোহাম্মদ খলিল, আবুল কালাম ও নজরুলসহ বিভিন্ন অটোরিকশা টেম্পু মালিক ও চালক সমিতির নেতারা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ০২, ২০১৪

মারা গেলো সোনাগাজী থেকে উদ্ধার হওয়া চিত্রা হরিণটি
সিলেটে ১১ হাজার পিস ইয়াবাসহ ট্রাকচালক আটক
ঈদ সামনে রেখে নগরীতে বেড়েছে মৌসুমি ভিক্ষুকের সংখ্যা
গুণগতমান উন্নয়ন ব্যতীত বোনাস শেয়ার ঘোষণা করা যাবে না
২ হাতের কব্জি ফেলে দিয়েও বাঁচতে চান বাজানদার


শ্রীমঙ্গলে বিপন্ন প্রজাতির বানর ‘লজ্জাবতী’ উদ্ধার
চিকিৎসক নিয়োগের প্রকাশিত ফলাফল বাতিলের সুযোগ নেই
মেঘনায় ট্রলারের ধাক্কায় লঞ্চ বিকল, ২৫০ যাত্রী উদ্ধার
নিম্নমানের কাগজ প্রস্তুতকারীদের বিরুদ্ধে নামছে বিএসটিআই
বিক্রি শুরু সকালে, রাতেই কমলাপুরে টিকিট প্রত্যাশীরা