php glass

জনশক্তির কাছে পরাজিত সরকার: নোমান

53 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটাধিকার বঞ্চিত জনগণ উপজেলা নির্বাচনের ভোটের বক্সকে প্রতিবাদের বক্সে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটাধিকার বঞ্চিত জনগণ উপজেলা নির্বাচনের ভোটের বক্সকে প্রতিবাদের বক্সে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

রাজনৈতিক ঐক্য, জনগণের সমর্থন এবং জনগণের শক্তির কারণেই বিএনপি’র বিজয় অর্জিত হয়েছে দাবি করে তিনি বলেন, ‘উপজেলা নির্বাচনে জনশক্তির কাছে আওয়ামী সরকার পরাজিত।’

মঙ্গলবার বিকেলে নগরীর মুসলিম হলে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সদ্য কারামুক্ত নেতাদের সংবর্ধনা সভার আয়োজন করে উত্তর জেলা বিএনপি।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন ও বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকারসহ সদ্য কারামুক্ত নেতাদের সংবর্ধিত করা হয়।

বর্তমান সরকার জনগণের সমস্ত অধিকার হরণ করেছে দাবি করে আবদুল্লাহ আল নোমান বলেন, আমরা জানাজার অধিকার চাচ্ছি। এই সরকারের আমলে গুম-খুন বৃদ্ধি পেয়েছে। গুম-খুন হলে মৃত্যুর পর আমাদের জানাজা না হওয়ার সম্ভাবনা রয়েছে।

সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লাটিয়াল হিসেবে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে দাবি করে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন,  আওয়ামী সরকার জোর করে রাষ্ট্র ক্ষমতায় রয়েছে।

গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে নেতা-কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান  গোলাম আকবর খোন্দকার।

বর্তমান সরকারকে জুলুমবাজ আখ্যায়িত করে উত্তর জেলা বিএনপি’র সভাপতি গিয়াস উদ্দিন কাদের চৌধুরী বলেন, এই সরকার ফ্যাসিস্ট সরকার। গণআন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটানো হবে।

তিনি বলেন, শুধু বিএনপি’র প্রার্থী নয়। যে কোন সাধারণ স্বতন্ত্র প্রার্থীর সাথে নির্বাচন করলেও আওয়ামী লীগ পরাজিত হবে। তাই তারা নির্বাচন দিতে ভয় পাচ্ছে। 

নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, হামলা মামলা দিয়ে জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করা যায় না। যার প্রমাণ উপজেলা নির্বাচন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ন ম মুনির আহমেদ, সংবর্ধনা কমিটির আহবায়ক এম এ হালিম, এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের সভাপতি ইঞ্জিনিয়ার আবু সুফিয়ান, সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ডা. খুরশিদ জামিল।

এছাড়া নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসাইন, উত্তর জেলা বিএনপি নেতা ও সাবেক এমপি মোস্তফা কামাল পাশা, কামাল উদ্দিন চৌধুরী, প্রফেসর ড. ইনামুল হক, প্রফেসর ড, ছিদ্দিক আহমেদ, ফটিকছড়ি বিএনপি’র আহবায়ক মির্জা মো. আকবর, হাটহাজারী উপজেলা পরিষদের সদ্য নির্বাচিত চেযারম্যান মাহবুবুল আলম চৌধুরী প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘন্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪

রোনালদো সারাদিন আয়না দেখে সময় কাটাতেন: ফোরলান
সাংবাদিক শিমুল হত্যার চার্জ শুনানি ফের পেছালো
মানিকগঞ্জে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা
স্মরণকালের ভয়াবহ সিডিউল বিপর্যয়ে পশ্চিম রেল
লোহাগাড়ায় কার-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ১, আহত ৯


ইনসেপ্টায় মেডিকেল প্রমোশন অফিসার নিয়োগ
ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতায় আ’লীগের চিকিৎসা সেল
হালদা দূষণ, এশিয়ান পেপার মিল বন্ধের নির্দেশ
সিনিয়র সিটিজেনরা দেশের সম্মানিত ব্যক্তি: মেয়র সাদিক
খালেদা মুক্ত হলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না: ফারুক