php glass

পিলখানা হত্যাকান্ডের সঠিক বিচার পায়নি স্বজনহারা

70 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
পিলখানা হত্যাকাণ্ডের পাঁচ বছর পরও নিহতদের স্বজনরা সঠিক বিচার পায়নি বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন।

চট্টগ্রাম: পিলখানা হত্যাকাণ্ডের পাঁচ বছর পরও নিহতদের স্বজনরা সঠিক বিচার পায়নি বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন।

তিনি বলেন, এ হত্যাকাণ্ডের পেছনে কি রহস্য, কি কারণে এই বর্বরোচিত হত্যাকান্ড সংগঠিত হয়েছিল তা এখনও এই দেশের মানুষের অজানা।

মঙ্গলবার সন্ধ্যায় নগর বিএনপির দলীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। পিলখানা হত্যাকান্ডে নিহত সেনা কর্মকর্তাদের স্মরণে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

হত্যাকাণ্ডের একদিন আগে বর্তমান প্রধানমন্ত্রী রাইফেল সপ্তাহ উদ্বোধন করেছিলেন উল্লেখ করে নগর বিএনপির সাধারণ সম্পাদক বলেন, ২৫ ফেব্রুয়ারি ছিল বর্ণাঢ্য আয়োজনের দ্বিতীয় দিন। ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠান শেষ হওয়ার কথা থাকলেও পিলখানা রক্তে ভেসে গেছে।

পিলখানা ট্র্যাজেডির ঘটনায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলা বিচারাধীন রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সরকার বিগত ৫ বছরেও এই মামলার কার্যক্রম শেষ করতে পারেনি। এই হত্যাকান্ডের বিচার সন্তোষজনক নয়।

সম্প্রতি ‘গুন্ডে’ ছবিতে বাংলাদেশের মহান স্বাধীনতার ইতিহাসকে সম্পূর্ণভাবে বিকৃত করে ছবি প্রদর্শনের নিন্দা ও প্রতিবাদ জানান ডা.শাহাদাত। 

সভাপতির বক্তব্যে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, পিলখানা হত্যাকান্ডে নিহতদের পরিবার সঠিক বিচার পায়নি।

এই ঘটনার মূল আসামীদের বাইরে রেখে রায় প্রদান করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সভায় অন্যান্যদের মধ্যে বিএনপি নেতা জসীম উদ্দিন সিকদার, মহানগর যুবদলের সভাপতি কাজী বেলাল, বিএনপি নেতা মো. আলী, হারুন জামান, আনোয়ার হোসেন লিপু, মাইমুনুল ইসলাম হুমায়ুন, ইকবাল চৌধুরী, নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মণি, কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাধারণ সম্পাদক এস এম সালাউদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, নগর ছাত্রদলের সভাপতি গাজী মো. সিরাজ উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে পিলখানা হত্যাকান্ডে নিহত সেনা কর্মকর্তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দলীয় কার্যালয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মৌলানা এহসানুল হক।

বাংলাদেশ সময়:২২৩৬ঘন্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৪

ksrm
৫০ বছরে যুক্তরাষ্ট্র-কানাডায় ২৯০ কোটি পাখি বিলুপ্ত
কলাবাগান ক্রীড়াচক্র ঘিরে র‌্যাবের অবস্থান
ঢাবির ক ইউনিটের প্রশ্নে ভুল, ব্যবধান গড়বে লিখিত পরীক্ষা
২২ বছরের পুরনো মামলায় ফেঁসেছেন সানি দেওল ও কারিশমা
শার্শায় ৫৯০ বোতল ফেনসিডিলসহ আটক ১


আইপিএলের দিকে আফ্রিদির অভিযোগের তীর
লাইসেন্স থাকলেও অস্ত্রের অবৈধ ব্যবহার করছিলেন শামীম!
গা ঢাকা দিয়েছে জুয়ার আসর পরিচালনায় জড়িতরা
দুই লাখ পিস ইয়াবাসহ ৮ রোহিঙ্গা আটক
সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছেন শেখ হাসিনা