php glass

চট্টগ্রামে চারদিনব্যাপী আবৃত্তি উৎসব শুরু

58 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
‘রক্তঝরা ৮ই ফাগুন অহংকারের দীপ্ত আগুন’ শিরোনামে মঙ্গলবার থেকে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে চারদিনব্যাপী বর্ণাঢ্য আবৃত্তি উৎসব।

চট্টগ্রাম: ‘রক্তঝরা ৮ই ফাগুন অহংকারের দীপ্ত আগুন’ শিরোনামে মঙ্গলবার থেকে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে চারদিনব্যাপী বর্ণাঢ্য আবৃত্তি উৎসব।

সম্মিলিত আবৃত্তি জোট, চট্টগ্রামের আয়োজনে মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় শিল্পকলার অনিরুদ্ধ মুক্তমঞ্চে সমবেত কন্ঠে কাজী নজরুলের ‘কান্ডারী হুঁশিয়ার’ পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয়েছে এ উৎসব। এরপরই শুরু হয় উদ্বোধনী ঢোলবাদন।

উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি ছিলেন একুশে পদক প্রাপ্ত দেশবরেণ্য সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন। সম্মিলিত আবৃত্তি জোটের ভারপ্রাপ্ত সভাপতি অঞ্চল চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাশকুর এ সাত্তার কল্লোল, চট্টগ্রাম গ্রুপ থিয়েটার ফোরামের সভাপতি খালেদ হেলাল এবং চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর কার্যকরী পরিষদ সদস্য সাইফুল আলম বাবু। এতে স্বাগত বক্তব্য রাখেন জোটের সাধারণ সম্পাদক ফারুক তাহের।

আবৃত্তিশিল্পী মছরুর হোসেন ও দিলরুবা খানমের উপস্থাপনায় উৎসবে বৃন্দ আবৃত্তি পরিবেশন করে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ এবং ত্রিতরঙ্গ আবৃত্তি দল। দ্বৈত আবৃত্তি পরিবেশন করেন সাইদুল করিম সাজু এবং তুষ্টি চৌধুরী। একক আবৃত্তি করেন শৈশবের মিলি চৌধুরী, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের আয়েশা হক শিমু, উচ্চারক আবৃত্তিকুঞ্জের এ এস এম এরফান, অঙ্গনের ইউসুফ হাসান বাপ্পী, বোধন আবৃত্তি পরিষদের তৈয়বা জহির আরশি, তারুণ্যের উচ্ছ্বাসের শ্রাবণী দাশগুপ্তা, দৃষ্টি, চট্টগ্রামের ঊর্মি আচার্য্য, ত্রিতরঙ্গ আবৃত্তি দলের আসাদ উল্লাহ, মুক্তধ্বণি আবৃত্তি সংসদের বায়েজিদ সাগর, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চের মাহমুদুল হাসান, শব্দনোঙর আবৃত্তি সংগঠনের বর্ষা চৌধুরী, চট্টগ্রাম আবৃত্তি একাডেমীর মাহদীন আমীন, স্বপ্নযাত্রীর শুভাশিষ শুভ এবং বর্ণ আবৃত্তি পাঠশালার জাহানারা বেগম টিনা।

উৎসব আগামী ২৮ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে বলে সম্মিলিত আবৃত্তি জোটের পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫,২০১৪

ksrm
বেনাপোল বন্দরে ওয়ান ব্যাংকের এটিএম ও ব্যাংকিং বুথ চালু
নিয়মরক্ষার ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখার আহ্বান
অ্যাগ্রো অ্যাওয়ার্ড পেলেন সিভাসু উপাচার্য
শিফট পদ্ধতিতেই জাবি ভর্তি পরীক্ষা শুরু রোববার


জি কে শামীমকে আদালতে নেওয়া হচ্ছে
জলবায়ু ক্ষতিপূরণের দা‌বিতে রাজপথে শিক্ষার্থীরা
জবির ‘ইউনিট ১’ এর ভর্তিপরীক্ষা সম্পন্ন
‘মেড ইন চায়না’ ট্রেলার: রাজকুমার ও মৌনীর বিনোদনের রসায়ন
প্রোফাইল পিকচার দেখেই বোঝা যায় ব্যক্তিত্ব!