php glass

চেক প্রতারণা: বিচারের মুখোমুখি হচ্ছে এমইবি গ্রুপ

87 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ব্যাংকের কাছ থেকে ঋণ নিয়ে পরিশোধের নামে প্রতারণার অভিযোগে বিচারের মুখোমুখি হতে যাচ্ছে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান মেসার্স ইলিয়াছ ব্রাদার্স (এমইবি গ্রুপ)।

চট্টগ্রাম: ব্যাংকের কাছ থেকে ঋণ নিয়ে পরিশোধের নামে প্রতারণার অভিযোগে বিচারের মুখোমুখি হতে যাচ্ছে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান মেসার্স ইলিয়াছ ব্রাদার্স (এমইবি গ্রুপ)।

প্রায় সাড়ে ৬ কোটি টাকা চেক প্রতারণার অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় দু’কর্ণধারসহ এমইবি গ্রুপের বিরুদ্ধে অভিযোগ গঠনের সময় নির্ধারণ করেছেন আদালত। আগামী ৫ মার্চ অভিযোগ গঠনের শুনানি অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট কামাল উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানিয়েছেন, ৫ মার্চ অভিযোগ গঠনের মধ্য দিয়ে এমইবি গ্রুপের বিচার শুরু হবে বলে তিনি আশা করছেন।

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমান এমইবি গ্রুপের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার শুনানি অনুষ্ঠিত হয়। শুনানির পর অভিযোগ গঠনের সময় চূড়ান্ত হয়।

আদালত সূত্রে জানা গেছে, ইসলামী ব্যাংক থেকে নেয়া ঋণ পরিশোধের অংশ হিসেবে ২০১৩ সালের ১২ মার্চ একই ব্যাংকের আন্দরকিল্লা শাখার বিপরীতে ৬ কোটি ৫৭ লক্ষ ৬৭ হাজার ৬৮২ টাকার একটি চেক দেয় এমইবি গ্রুপ।

ওই বছরের ২৭ মে চেকের বিপরীতে টাকা উত্তোলন করতে গেলে ‘অপর্যাপ্ত তহবিলের’ জন্য চেক ডিজঅনার হয়। এরপর ২ জুন তাদের প্রথম দফা নোটিশ দেয় ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ।

কয়েক দফা লিগ্যাল নোটিশ দিয়েও ঋণগ্রহীতার সাড়া না পেয়ে ইসলামী ব্যাংকের আন্দরকিল্লা শাখার অফিসার মোহাম্মদ সালাহউদ্দিন বাদি হয়ে ২০১৩ সালের ২১ জুলাই আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলায় ঋণগ্রহীতা প্রতিষ্ঠান হিসেবে এমইবি গ্রুপকে অভিযুক্ত করা হয়। এছাড়া এমইবি গ্রুপের চেয়ারম্যান নূরুল আবছার (৫৮) এবং ব্যবস্থাপনা পরিচালক শামসুল আলমকেও (৫৭) অভিযুক্ত করা হয়।

মহানগর পিপি কামাল উদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, মামলায় অভিযুক্ত নূরুল আবছার ও শামসুল আলম জামিনে আছেন।

উল্লেখ্য শামসুল আলম নগর বিএনপির সহ-সভাপতি। ২০০৮ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ব্যর্থ হয়ে শামসুল আলম বিএনপিতে যোগ দেন।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫,২০১৪

ksrm
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা
বরিশালে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা
রূপগঞ্জে গাঁজাসহ ১৭জন গ্রেফতার, সাজা
আদালতের রি-কল জালিয়াতির অভিযোগে খুলনায় পেশকার গ্রেফতার


রুমা থেকে অপহৃত ৬ জনকে ছেড়ে দিলো সন্ত্রাসীরা
ফুলগাজীতে বন্দুক ও গুলিসহ আসামি গ্রেপ্তার
রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩
নতুন আঙ্গিকে মঞ্চে লোক নাট্যদলের ‘সোনাই মাধব’
চিত্রশিল্পী মকবুল ফিদার জন্ম