php glass

সীতাকুণ্ডে দুটি অবৈধ শিপ ইয়ার্ড উচ্ছেদ শুরু

26 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি এলাকায় উপকূলীয় বন ধ্বংস করে গড়ে উঠা দুটি শিপ ইয়ার্ড উচ্ছেদ শুরু করেছে প্রশাসন। সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) দপ্তর এ উচ্ছেদ অভিযান শুরু করে।

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি এলাকায় উপকূলীয় বন ধ্বংস করে গড়ে উঠা দুটি শিপ ইয়ার্ড উচ্ছেদ শুরু করেছে প্রশাসন। সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) দপ্তর এ উচ্ছেদ অভিযান শুরু করে।

উপকূলীয় বন ধ্বংস করে গড়ে উঠায় উচ্চ আদালতের নির্দেশে এস কে স্টিল ও এস কে শিপ ব্রেকার নামে শিপ ইয়ার্ড দুটিতে উচ্ছেদ অভিযান শুরু করা হয় বলে জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আবদুল্লাহ আল মামুন।

তিনি বাংলানিউজকে বলেন, উচ্চ আদালতের নির্দেশের পর চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে সোমবার উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।

৬ দশমিক ১৩ একর জায়গা দখল করে গড়ে উঠা দুটি প্রতিষ্ঠানে বিভিন্ন স্থাপনা গড়ে তোলায় উচ্ছেদ অভিযান শেষ করতে আরো কয়েকদিন সময় লাগবে বলে জানান তিনি।
১৫ হাজার গাছ কেটে ২০০৯ সালে শিপইয়ার্ড দুটি নির্মাণ করা হয়। তখন ওই ঘটনায় বন বিভাগ মামলা করলে শিপ ইয়ার্ডের মালিকপক্ষ উচ্চ আদালতে যায়। গত বছরের ৬ অক্টোবর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ শিপইয়ার্ড দুটি উচ্ছেদ করে সেখানে গাছ লাগানোর নির্দেশ দেন।

আবদুল্লাহ আল মামুন জানান, গত ৩০ জানুয়ারি শিপইয়ার্ড দুটি ২৭ ফেব্রুয়ারির মধ্যে উচ্ছেদ করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয় আদালত।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৪

ksrm
৭ দিনের সফরে দেশের বাইরে থাকবেন ইসি সচিবও
আরবান কো-অপারেটিভ ব্যাংক চেয়ারম্যানসহ ৭ জনের নামে মামলা
‘শুল্কমুক্ত গাড়ি মুহিতের সুনামের সঙ্গে মানানসই হবে না’
পাবনায় শিশু ধর্ষণের অভিযোগে মামলা, অভিযুক্ত পলাতক
সেলিমের নতুন সিনেমা ‘পাপ-পুণ্য’, আছেন চঞ্চল ও সিয়াম


রোহিঙ্গাদের নিরাপদে ফেরাতে কাজ করছে যুক্তরাষ্ট্র
কমছে টাইগারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ!
ভিক্ষা পাওয়ার জন্য দেশ স্বাধীন হয়নি: তাজুল ইসলাম
পুকুরে মিললো শিশুর মরদেহ, অভিযোগ পরিকল্পিত খুনের
ব্রাডম্যান হল অব ফেমের সম্মাননা পাচ্ছেন ওয়াকার